মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ০০:০০

চাঁদপুরের সাংস্কৃতিক ব্যক্তিবর্গের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়

ইলিশের বাড়ি শুধু নয়, চাঁদপুরকে আমি সংস্কৃতির শহর হিসেবেও অভিহিত করতে চাই

------জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন

স্টাফ রিপোর্টার ॥
ইলিশের বাড়ি শুধু নয়, চাঁদপুরকে আমি সংস্কৃতির শহর হিসেবেও অভিহিত করতে চাই

চাঁদপুরের সাংস্কৃতিক ব্যক্তিবর্গের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৪ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত এ সভায় চাঁদপুরের বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত হয়ে জেলা প্রশাসককে স্বাগত জানান। জেলা প্রশাসক সকল সংগঠনের নেতৃবৃন্দের বক্তব্য মনোযোগ সহকারে শোনেন এবং তা লিপিবদ্ধ করেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, এ জেলাকে ইলিশের বাড়ি চাঁদপুর বলা হয়। আমি এ জেলাকে আরো একটি নামে অভিহিত করতে চাই। সেটি হলো সংস্কৃতির শহর চাঁদপুর। এ জেলায় এতো বেশি পরিমাণ সংস্কৃতি সংগঠক ও সংগঠন রয়েছে তা আজকের এই সভা না হলে জানতে পারতাম না। তিনি আরো বলেন, চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির ক্ষতিগ্রস্ত ভবনের দ্রুত সংস্কার এবং এ জেলার শিল্প- সংস্কৃতির বিকাশে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে।

জেলা প্রশাসক বলেন, মননে না থাকলে সংস্কৃতি চর্চা হয় না। কারণ, কারো মনে যদি সংস্কৃতি না থাকে, তিনি সংস্কৃতি চর্চা করতে পারেন না।

সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তাফিজুর রহমান, এনডিসি আসাদুজ্জামান, জেলা কালচারাল অফিসার দিতি সাহা, জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিক, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সংস্কৃতি সংগঠক মাহবুব আনোয়ার বাবলু, সংস্কৃতি সংগঠক মাইনুদ্দিন ভূঁইয়া লিটন, সংগীত নিকেতনের অধ্যক্ষ স্বপন সেনগুপ্ত, সপ্তসুর সংগীত একাডেমীর অধ্যক্ষ রূপালী চম্পক, চাঁদপুর থিয়েটার ফোরামের সভাপতি শহীদ পাটোয়ারী, চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের তপন সরকার, বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, নতুন কুঁড়ির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম সরকার, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ চাঁদপুর শাখার সভাপতি লায়ন মাহমুদ হাসান খান, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস)-এর সংগঠনের আহ্বায়ক রোটাঃ কাজী মাঈনুল হক জীবন, যুগ্ন আহবায়ক রোটাঃ মাকসুদুর রহমান, সদস্য সচিব মোবারক হোসেন শিকদার, কবি ও লেখক এসএম জয়নাল আবেদিন, উদীচী শিল্পী গোষ্ঠীর জেলা সভাপতি কৃষ্ণা সাহা, সপ্তরূপা নৃত্য শিক্ষালয়ের অধ্যক্স অনিমা সেন চৌধুরী, স্বরলিপি নাট্যদলের প্রতিষ্ঠাতা এম আর ইসলাম বাবু, সংস্কৃতি সংগঠক শিপ্রা সাহা, চাঁদপুর ড্রামার সাধারণ সম্পাদক কেএম মাসুদ, শিশু থিয়েটারের পিএম বিল্লাল হোসাইন, বর্ণমালা থিয়েটারের হাবিবুর রহমান, অনুপম নাট্যগোষ্ঠীর গোবিন্দ মন্ডল, চাঁদপুর ড্রামার মানিক পোদ্দার, সংস্কৃতি সংগঠক তবিবুর রহমান রিংকু, অ্যাডঃ বিশ্বজিৎ কর রানা, চিত্রকলার সাধন সরকার, সংস্কৃতি সংগঠক কেএম সালাউদ্দিন, বর্ণমালা থিয়েটারের মাহবুব আলম, অনন্যা নাট্যগোষ্ঠীর চন্দন সরকার ও আলমগীর হোসেন পাটোয়ারী, নটমঞ্চের সাধারণ সম্পাদক রোটাঃ উজ্জ্বল হোসাইন, সাহিত্য মঞ্চের সভাপতি মাইনুল ইসলাম মানিক, চর্যাপদ সাহিত্য একাডেমির অ্যাডভোকেট রফিকুজ্জামান রনি, সংস্কৃতি সংগঠক সুদীপ কর, আশিক বিন রহিম প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়