মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪  |   ৩২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মিশরে ঈদে মিলাদুন্নবীর ঐতিহ্য ‘আরুসাত-আল-মোলিদ’ : জন্মদিনের পুতুল
  •   'বৈষম্যবিরোধী আন্দোলনের চেতনার রাজনৈতিক শক্তির বিকাশ অপরিহার্য'
  •   চাঁদপুরের ২৪তম পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব
  •   ফরিদগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা
  •   ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমির সংবর্ধনায় মাহমুদুল হাসান জয়

কোচদের দেওয়া কাজগুলো খেলোয়াড়দের সঠিকভাবে করতে হবে

চৌধুরী ইয়াসিন ইকরাম ॥
কোচদের দেওয়া কাজগুলো খেলোয়াড়দের সঠিকভাবে করতে হবে

পাকিস্তানের সাথে বাংলাদেশের ঐতিহাসিক জয় পাওয়ার পর দলের বেশ কয়েকজন ক্রিকেটার দেশে ফিরেন রাজকীয় বেশে। আর সেই দলেরই একজন ক্রিকেটার, চাঁদপুর ক্লেমন ক্রিকেট একাডেমীর সাবেক শিক্ষার্থী মাহমুদুল হাসান জয়।

মাহমুদুল হাসান জয় বাংলাদেশে আসার পর শনিবার বিকেলে আসেন তার প্রিয় একাডেমি ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমিতে। ঐতিহাসিক জয় পাওয়ার পর পুরো দেশসহ ক্লেমন ক্রিকেট একাডেমির ক্রিকেটাররা উল্লসিত। আর ওই দলের এবং তাদের একাডেমির ক্রিকেটার জয়কে শুভেচ্ছা জানানোর জন্যে প্রস্তুত হয়েছে অনেক আগ থেকেই। বিকেলে মোটরসাইকেল যোগে জয় মাঠে আসেন। মাঠে ঢোকার আগেই একাডেমির ছাত্ররা তাদের অনুশীলনের ব্যাট উঁচিয়ে তাকে গার্ড অব অনার প্রদান করেন। এরপর একাডেমির পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। মাঠে প্রবেশ করেই একাডেমির কোচদেরকে নিয়ে কেক কাটেন এবং সবার সাথে শুভেচ্ছা বিনিময়সহ অটোগ্রাফ দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে ক্রিকেটার মাহমুদুল হাসান জয় উপস্থিত ক্রিকেটারদের উদ্দেশ্যে বলেন, আমি এই একাডেমিতে অনুশীলন করেছি। একাডেমিতে অনুশীলন করতে হবে নিয়মিতভাবে। বিশ্বাস রাখতে হবে যে, চাঁদপুর থেকেও জাতীয় পর্যায়ে ক্রিকেট খেলা যায়। প্র্যাকটিসের সময় কোচরা যে কাজটি করতে দিবে সেগুলো ঠিকমতো করতে হবে। কোনো কাজে ফাঁকিবাজি দেয়া যাবে না। দেখা গেলো পুরো স্টেডিয়ামের মধ্যে কোনো কোণায় তুমি দাঁড়িয়ে আছো, এটা তোমার ফাঁকিবাজি। তোমাকে এটার খেসারতে একদিন দিতে হবে। কোচদের দেয়া কাজগুলো মনোযোগ দিয়ে করতে হবে। এ সময় বোরিং লাগলেও কাজে মনোযোগ দিতে হবে। এই মনোযোগ একদিন ফল দেবে।

মাহমুদুল হাসান জয় আরো বলেন, সবাই স্বপ্ন দেখবে যে, ক্লেমন ক্রিকেট একাডেমী থেকে ভালো ক্রিকেটার হবো, জাতীয় দলে খেলবো। যে যতো বেশি স্বপ্ন দেখবে তার ততো স্বপ্ন পূরণ হওয়ার সম্ভাবনা বেশি। লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে হবে।

মাহমুদুল হাসান জয় ২০০০ সালের ১৩ নভেম্বর ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের পশ্চিম লাড়ুয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা আব্দুল বারেক পূবালী ব্যাংকের কর্মকর্তা এবং মাতা হাছিনা বেগম একজন গৃহিণী। চার ভাই-বোনের মধ্যে মাহমুদুল তৃতীয়।

রামপুর প্রাইমারি স্কুল শেষ করে মাহমুদুল ভর্তি হন রামপুর মাদ্রাসায়। সেখানে সপ্তম শ্রেণি পর্যন্ত পড়ে শামীম ফারুকীর হাত দিয়ে বিকেএসপিতে ভর্তি হন। বর্তমানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার।

৭ সেপ্টেম্বর শনিবার দুপুরে চাঁদপুর শহরের আউটার স্টেডিয়াম সংলগ্ন ক্লেমন ক্রিকেট একাডেমিতে মাহমুদুল হাসান জয়কে সংবর্ধনা দেওয়া হয়। এ সময় ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমির পক্ষ থেকে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। তারপর মাহমুদুল সবাইকে নিয়ে কেক কাটেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমির প্রতিষ্ঠাতা ও ক্রিকেট কোচ শামীম ফারুকী, একাডেমির ম্যানেজার ও সাবেক ক্রিকেটার গাজী আলমগীর, সাবেক ক্রিকেটার শেখ মনজুরুল কাদের সোহেল, সময় টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি ফারুক আহাম্মদ, ক্রীড়া সাংবাদিক মোহাম্মদ ইয়াসিন আরাফাত ইকরাম, ক্রিকেট কোচ পলাশ কুমার সোম, অভিভাবক ডাঃ রাজন ও মোঃ জিতু বেপারী।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়