মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ ভাদ্র ১৪৩১, ৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বয়ারচর সংযোগ ব্রিজ ও বেড়িবাঁধ রক্ষায় এলাকাবাসীর মানববন্ধন
  •   জার্মানিতে কঠিন হচ্ছে রাজনৈতিক আশ্রয়
  •   ইতালির দ্বীপে নৌকাডুবিতে নিখোঁজ ২১
  •   অভিভাবকহীনতায় দিশেহারা চাঁদপুরের আওয়ামী লীগ নেতা-কর্মীরা
  •   আহতদের দেখতে নিউরোসায়েন্স হাসপাতালে প্রধান উপদেষ্টা

প্রকাশ : ০৮ আগস্ট ২০২৪, ০০:০০

চাঁদপুরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে রাজনৈতিক দলের নেতাদের সাথে মতবিনিময় সভা

দুষ্কৃতিকারীদের কোনো ছাড় দেয়া হবে না

----লেফটেন্যান্ট কর্নেল তাকবীর আবদুল্লাহ

চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥
দুষ্কৃতিকারীদের কোনো ছাড় দেয়া হবে না

চাঁদপুর জেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখার লক্ষ্যে রাজনৈতিক দলের নেতাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ আগস্ট) বেলায় ১১টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়।

জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্ব চলমান পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন চাঁদপুরে দায়িত্বরত সেনাবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল তাকবীর আবদুল্লাহ।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতি থেকে আমরা কীভাবে বেরিয়ে আসব সে লক্ষ্যে আমাদের এক সঙ্গে বসা। একেবারে গ্রাম থেকে আমাদের নিরাপত্তার কাজটি শুরু করতে হবে। কারণ আমি জেলার ৮ উপজেলায় ঘুরে দেখেছি। লোকজন আমাদের দেখলে চলে যায়, আমরা চলে আসলে আবার ফিরে আসে। এরপরই আমাদের কাছে নানা ঘটনার বিষয়ে কল আসে। তবে বলতে পারি অন্য জেলার তুলনায় চাঁদপুরের পরিস্থিতি ভালো আছে। সবাই যেন বলে আমাদের মধ্যে সহমর্মিতা আছে। কেউ কেউ এখন পরিস্থিতির কারণ সুযোগ নিতে চাচ্ছে।

তিনি আরও বলেন, আজকের সভায় যেসব প্রস্তাবনা এসেছে তা খুবই সুন্দর। আমাদের নিজস্বতা বজায় রেখে তা বাস্তবায়ন করবো। দুষ্কৃতিকারীদের ব্যবস্থা নেবো। তাতেও আমাদের পদ্ধতি অবলম্বন হবে। কোনো ধরনের ছাড় দেওয়া হবে না। জেলাকে রক্ষা করতে আমাদের সবারকে আন্তরিক হতে হবে। এখন কথা কম বলে কাজ করতে হবে। জেলায় যারা কাজ করবেন, তারা উপজেলায় যাবেন। দুষ্কৃতিকারীদের কোন ছাড় দেয়া হবে না।

সভায় আরো বক্তব্য দেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক, জেলা জামায়াতের আমির মাওলানা আবদুর রহিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্লাহ সেলিম, হেফাজতে ইসলামের জেলা সভাপতি মাওলানা লিয়াকত, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা প্রতিনিধি মোঃ জয়নুল আবেদীন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত, প্রথম আলো চাঁদপুর প্রতিনিধি আলম পলাশ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেলা সমন্বয়ক মো. নাদিম পাটওয়ারী প্রমুখ।

সভায় রাজনৈতিক নেতারা চলমান সহিংসতা বন্ধে গুরুত্বপূর্ণ পরামর্শ দেন। তারা বলেন, শিক্ষার্থীদের এই অর্জন কোনোভাবেই ভিন্ন দিকে যাওয়ার সুযোগ করে দেয়া যাবে না। কারণ এমন পরিস্থিতিতে কেউ কেউ সুযোগ নিচ্ছে।

সভায় গোয়েন্দা সংস্থা, প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক দলের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়