শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১০ নভেম্বর ২০২৩, ০০:০০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে কৃষি প্রণোদনার কাজটি নিয়মিত করা হচ্ছে
অনলাইন ডেস্ক

চাঁদপুর সদর উপজেলার ১৪ ইউনিয়নের ১ হাজার ৫৮৫ কৃষকের মাঝে বিনামূল্যে রবি মৌসুমের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে ৮ নভেম্বর বুধবার দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে কৃষকদের হাতে বীজ ও সার তুলে দেন এবং বক্তব্য রাখেন প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

তিনি তাঁর বক্তব্যে বলেন, সরকার আপনাদেরকে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার দেন, যাতে করে আপনারা সঠিকভাবে ফসল উৎপাদন করতে পারেন। দেশের খাদ্য উৎপাদনে আপনাদের ব্যাপক ভূমিকা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে কৃষি প্রণোদনার কাজটি নিয়মিত করা হচ্ছে। যাতে এক ইঞ্চি পরিমাণ জমি চাষাবাদ ছাড়া না থাকে। আপনাদের খাদ্য উৎপাদনে পরামর্শ দেয়ার জন্যে কৃষি বিভাগও কাজ করছে। যে কারণে আগের তুলনায় খাদ্য উৎপাদন বেড়েছে। আশা করি আপনারা এই বীজ ও রাসায়নিক সার সঠিকভাবে কাজে লাগাবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সাখাওয়াত জামিল সৈকত। চাঁদপুর সদর উপজেলা কৃষি কর্মকর্তা তপন রায়, কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সচিব ও সদর উপজেলার বিএডিসি'র বীজ ও সার ডিলার মেসার্স পাটওয়ারী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোঃ আলমগীর হোসেন পাটওয়ারী সহ সকল ইউনিয়নের কৃষকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা তপন রায় জানান, ২০২৩-২৪ অর্থ বছরের রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, সয়াবিন, শীতকালীন পেঁয়াজ, মুগ, মসুর ও খেসারি ফসল আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এসব সার-বীজ বিতরণ করা হয়। যে এলাকায় যে ফসলের আবাদ ভালো হয় সেসব কৃষকদের উপযোগী বীজ ও সার দেয়া হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিকে নিয়ে গঠিত কমিটি এসব কৃষককে নির্ধারণ করে আমাদেরকে তালিকা দিয়েছেন। সে আলোকে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়