বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৭ জুলাই ২০২৪, ০০:০০

জয়ধ্বনি সংগীত বিদ্যায়তনের এক যুগপূর্তি অনুষ্ঠানে ডাঃ দীপু মনি এমপি

গোলাম মোস্তফা ॥
জয়ধ্বনি সংগীত বিদ্যায়তনের এক যুগপূর্তি অনুষ্ঠানে ডাঃ দীপু মনি এমপি

চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের সদস্য সদস্য ও সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার সোনার মানুষ গড়তে চেয়েছিলেন, সেই মানুষ গড়তে হলে তাঁরই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখেছেন। সেই স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আমাদেরকে সংস্কৃতির বিকাশ ঘটাতে হবে। সংস্কৃতি বিকাশের মধ্য দিয়ে স্মার্ট নাগরিক গড়তে হবে। তাই স্মার্ট নাগরিক গড়তে আমাদের সংস্কৃতিচর্চার কোনো বিকল্প নেই।

সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি গত শুক্রবার (৫ জুলাই) রাতে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জয়ধ্বনি সংগীত বিদ্যায়তনের এক যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

তিনি বলেন, আমরা আমাদের সন্তানদেরকে যে পড়াশোনা শেখাবো সেই পড়াশোনাটা হতে হবে আনন্দময় এবং সেটি হতে হবে তার সৃজনশীলতাকে আরও বিকশিত করার একটি মাধ্যম। অতএব, আগামীর দেশ ও জাতিকে একটি সুস্থ ও সুন্দর স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে সংস্কৃতিকে গুরুত্ব দিয়ে এগিয়ে যেতে হবে।

সংগঠনের সভাপতি মনিরা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গবেষক, প্রবন্ধকার ও সাহিত্যিক সরকার আব্দুল মান্নান, একুশে পদকপ্রাপ্ত আবৃত্তিশিল্পী রূপা চক্রবর্তী, সংগঠনের অধ্যক্ষ কণ্ঠশিল্পী সুদীপ কর প্রমুখ।

এ সময় মঞ্চে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসিন আরাফাত প্রমুখ।

অনুষ্ঠানে চাঁদপুরের পাঁচজন সংগীত ওস্তাদকে সম্মাননা প্রদান করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে জয়ধ্বনি সংগীত বিদ্যায়তনের শিল্পীরা অংশ নেয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়