শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ০৩ মে ২০২৪, ০০:০০

চাঁদপুরে সরকারি-বেসরকারি হাসপাতালের সেবার মান উন্নয়নে

সিভিল সার্জন ও তত্ত্বাবধায়কের কাছে ম্যাফের স্মারকলিপি

স্টাফ রিপোর্টার ॥
সিভিল সার্জন ও তত্ত্বাবধায়কের কাছে ম্যাফের স্মারকলিপি

চাঁদপুর জেলার সরকারি ও বেসরকারি হাসপাতালে সেবার মান উন্নয়নে কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করেছে মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম (এমএএফ) চাঁদপুর।

২ এপ্রিল বৃহস্পতিবার সকালে চাঁদপুর মাল্টিপার্টি ফোরামের সভাপতি ও চাঁদপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মুনীর চৌধুরী, এমএএফ-এর সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাসের পাটোয়ারী বাচ্চুর নেতৃত্বে ম্যাফের নেতৃবৃন্দ সিভিল সার্জন ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল চাঁদপুরের তত্ত্বাবধায়কের কাছে স্মারকলিপি তুলে দেন।

স্মারকলিপিটি গ্রহণ করেন সিভিল সার্জনের পক্ষে মেডিকেল অফিসার ডাঃ শাখাওয়াত হোসেন ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল চাঁদপুরের তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহবুবুর রহমান। এ সময় ম্যাফের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ম্যাফের পক্ষ থেকে স্মারকলিপিতে ৮টি দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হলো : ১. হাসপাতালের সুষ্ঠু ব্যবস্থাপনা ও চিকিৎসাসেবার মান উন্নয়নে ব্যবস্থাপনা কমিটির কাজকে দৃশ্যমান করা এবং যাতে প্রশাসনিক সেবা ও স্বাস্থ্য বা চিকিৎসা সেবা ২টি ভিন্ন কাঠামো প্রতিষ্ঠা পায়; ২. সরকারি হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে রোগী দেখার জন্য ২টি শিফট চালু রাখা, ৩. রোগির ব্যবস্থাপত্র অনুযায়ী প্রয়োজনীয় ঔষধ ও টেস্ট হাসপাতালে যাতে করা যায় তা নিশ্চিত করা। ৪. রোগির জন্যে বরাদ্দকৃত খাবার ও অন্যান্য সুবিধাদি সঠিকভাবে প্রদান করা, ৫. হাসপাতালে আইসিইউ বেড ন্যূনতম ১০টি স্থাপন করা, ৬. বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে সরকার ঘোষিত সনদ টানানো ও একজন তথ্য কর্মকর্তার নিয়োগ ও সেবা প্রদান নিশ্চিত করা, ৭. নিয়মিতভাবে বেসরকারি হাসপাতালে সরকারি টিম দ্বারা পরিদর্শন নিশ্চিত করা। ৮. জেলার চিকিৎসা ব্যবস্থার উন্নতি, সংকট ও তার সমাধান পদক্ষেপ নিয়মিতভাবে মিডিয়াতে প্রচার করা, যাতে করে মানুষ সরকারি পদক্ষেপের উপর আস্থা রাখতে পারে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়