শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৭ জুন ২০২৪, ০০:০০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

বাদল মজুমদার ॥
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করা হয়েছে। গতকাল ২৬ জুন বুধবার এ উপলক্ষে চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি কামরুল হাসান। তিনি বলেন, যাঁর নামে প্রতিযোগিতা তাঁকে সম্মান জানিয়ে হলেও কোনো রকমের খেলোয়াড় নির্বাচনে অসৎ উপায় যেন অবলম্বন করা না হয়। আমরা এ ব্যাপারে শক্ত অবস্থানে থাকবো। জেলা পর্যায়ে খেলা পরে বিভাগীয় পর্যায়ে যাবে, বিভাগীয় পর্যায়ে যেনো কোনো ধরনের সমস্যা না হয়। বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বের সেরা দলগুলোর মধ্যে একটি। ফুটবলেও বাংলাদেশ একদিন ভালো করবে। ক্রিকেট ব্যয়বহুল খেলা, কিন্তু ফুটবল একটি কিনলে এক বছর খেলা যায়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায় ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জেলা ক্রীড়া অফিসার তরিকুল ইসলাম ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।

প্রথম খেলায় অংশগ্রহণ করেন ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ বনাম হাজীগঞ্জ ডিগ্রি কলেজ। খেলায় নির্দিষ্ট সময়ে কোনো দল গোল করতে না পরায় টাইব্রেকারের মাধ্যমে নিষ্পত্তি হয়। টাইব্রেকারে হাজীগঞ্জ ডিগ্রি কলেজকে ৪ - ১ গোলে হারিয়ে ফরিদগঞ্জ ডিগ্রি কলেজ জয়লাভ করে। দ্বিতীয় খেলায় অংশগ্রহণ করে ছেঙ্গারচর সরকারি ডিগ্রি কলেজ বনাম কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ। কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজকে ১-০ গোলে হারিয়ে ছেঙ্গারচর সরকারি ডিগ্রি কলেজ জয়লাভ করে। তৃতীয় খেলায় অংশগ্রহণ করে চাঁদপুর সরকারি কলেজ বনাম মেহের ডিগ্রি কলেজ। খেলায় কোনো দল গোল করতে না পারায় টাইব্রেকারের মাধ্যমে নিষ্পত্তি করা হয়। টাইব্রেকারে ৪-৩ গোলে মেহের ডিগ্রি কলেজকে হারিয়ে চাঁদপুর সরকারি কলেজ জয়লাভ করে। চতুর্থ খেলায় অংশগ্রহণ করে হাইমচর সরকারি মহাবিদ্যালয় বনাম মতলব সরকারি ডিগ্রি কলেজ। খেলায় হাইমচর সরকারি ডিগ্রি কলেজকে ১-০ গোলে হারিয়ে মতলব সরকারি ডিগ্রি কলেজ জয়লাভ করে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়