শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১০ আগস্ট ২০২৪, ০০:০০

নৈরাজ্য প্রতিরোধে ফরিদগঞ্জে বিএনপির যৌথসভা

নৈরাজ্য ঠেকাতে ব্যর্থ হলে এর দায়ভার ওই ইউনিয়নের বিএনপির নেতৃবৃন্দকে বহন করতে হবে ---------এম এ হান্নান

নির্বাচনে বিজয়ী হয়ে ক্ষমতায় গেলে অবশ্যই আমরা আওয়ামী লীগের দুঃশাসনের জবাব নিবো : শরীফ মোহাম্মদ ইউনুছ

ফরিদগঞ্জ ব্যুরো ॥
নৈরাজ্য ঠেকাতে ব্যর্থ হলে এর দায়ভার ওই ইউনিয়নের বিএনপির নেতৃবৃন্দকে বহন করতে হবে ---------এম এ হান্নান

গণঅভ্যুথানে আওয়ামী লীগ সরকারে পতনের পর চলমান নৈরাজ্য, দখলদারিত্ব ও সন্ত্রাস রুখতে ফরিদগঞ্জে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৯ আগস্ট শুক্রবার বিকেলে উপজেলা সদরস্থ আরাফাত চাইনিজের তৃতীয় তলায় উপজেলা বিএনপির আহ্বায়ক এম এ হান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক শরীফ মোহাম্মদ ইউনুছ, জেলা বিএনপি নেতা মজিবুর রহমান বকুল, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মজিবুর রহমান দুলাল, মফিজুল ইসলাম চৌধুরী, মঞ্জিল হোসেন, আবুল কলাম আজাদ, পৌর বিএনপির আহ্বায়ক আমানত হোসেন গাজী, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল খালেক পাটওয়ারী, মাসুদ হোসেন, বিএনপি নেতা নজরুল ইসলাম, পৌর কাউন্সিলর জাকির হোসেন গাজী, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম, জামাল হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আক্তার হোসেন, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আরিফ পাটওয়ারী, উপজেলা যুবদলের সভাপতি আমজাদ হোসেন শিপন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্টু, পৌর যুবদলের সভাপতি ইমাম হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক আমিন মিজি, উপজেলা ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান মঞ্জু ও সাধারণ সম্পাদক শাওন চৌধুরী।

উপজেলা বিএনপির সভাপতির বক্তব্যে এমএ হান্নান বলেন, আমি লন্ডন থাকলেও দ্বিতীয় স্বাধীনতার পর কে কী করেছে আমার কাছে সবই তথ্য রয়েছে। আমাদের ভেতরে থাকা আওয়ামী লীগের আরেকটি গ্রুপ বিএনপির বদনাম করার জন্যে এসব করেছে। কিন্তু স্বৈরাচারী সরকার পতনের পর চাঁদপুর জেলার সভাপতি ফরিদ আহমেদ মানিক সাহেবের নির্দেশ অমান্য করে যারা বিভিন্ন মানুষের বাড়িতে ও সরকারি স্থাপনায় হামলা করেছে তা ঠিক করেনি। আগামীকাল আমরা সকলে মিলে সেই সকল ক্ষতিগ্রস্ত মানুষের বাড়িতে গিয়ে তাদের সান্ত¡না দিব। যারা হামলা করেছে তারা আগামীকালের মধ্যে আমাদের কাছে এসে স্বেচ্ছায় দোষ স্বীকার না করলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। দীর্ঘ ১৭ বছর পর একটি স্বাধীন দেশ পেয়েছি। আমরা সকলে মিলে তা রক্ষা করতে হবে। তিনি যে কোনো মূল্যে ফরিদগঞ্জ উপজেলায় নৈরাজ্য ঠেকাতে বিএনপির সকল স্তরের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে মাঠে কাজ করার আহ্বান জানান। নৈরাজ্য যে বা যারাই করুক তা ঠেকাতে ব্যর্থ হলে এর দায়ভার ওই ইউনিয়নের বিএনপির নেতৃবৃন্দকে বহন করতে হবে বলে তিনি হুঁশিয়ার করে দেন।

উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শরীফ মোহাম্মদ ইউনুছ বলেন, আপনারা দীর্ঘ ১৭ বছর কঠিন সময় পার করছেন। এ সময় মিথ্যা মামলার শিকার হয়েছেন। নির্যাতনের শিকার হয়েছেন। নিজের ঘরে থাকতে পারেন নি। ঠিকমতো রাস্তায় হাঁটতে পারেননি। আমি জানি, আপনাদের অনেক কষ্ট ক্ষোভ রয়েছে। এই হামলা জেল জুলুম নির্যাতনের প্রতিশোধ নেয়ার সময় এখন নয়। আপনারা ধৈর্য ধরেন। আমাদের দলের ভাইস চেয়ারম্যান তারেক রহমান নির্দেশ দিয়েছেন দেশের সকল ধরনের মানুষের জানমালের নিরাপত্তা দিতে। আপনারা নির্বাচন পর্যন্ত অপেক্ষা করুন। গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচনে বিজয়ী হয়ে ক্ষমতায় গেলে অবশ্যই আমরা আওয়ামী লীগের দুঃশাসনের জবাব নিবো। কিন্তু এখন এসব নৈরাজ্য থামাতে হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়