শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩, ০০:০০

২১ আগস্ট বাঙালি জাতির জন্যে আরেকটি কালো অধ্যায়
বাবুল মুফতি ॥

মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টার কারণে ২১ আগস্ট বাঙালি জাতির জন্য আরেকটি কালো অধ্যায়। ২০০৫ সালের এদিনে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা চালায় বিএনপি-জামায়াত। যা বাঙালি জাতির জন্য একটি অত্যন্ত মর্মান্তিক বিষয় বলে তিনি উল্লেখ করেন। গত ২১ আগস্ট বিকেলে উপজেলার সুজাতপুর ইউনিট আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক গ্রেনেড হামলার প্রতিবাদে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, একাত্তরের স্বাধীনতা বিরোধীরা পরাজিত হয়ে পঁচাত্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছে এবং পরবর্তীতে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকেও ১৯ বার হত্যা চেষ্টা করেছে। ঘাতক চক্র যখনই সংসদ নির্বাচন কাছে আসে তখনই শুরু করে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র। চাঁদপুর-২ আসন থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী এমএ কুদ্দুস আরো বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার মধ্য দিয়ে আওয়ামী লীগকে তারা নিশ্চিহ্ন করে ফেলতে চেয়েছিল। কিন্তু আল্লাহর রহমতে তারা তা পারেনি। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান। সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান প্রধানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুব ক্রীড়া বিষয়ক সম্পাদক নূরুল আমিন বোরহান।

আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন চৌধুরী, সাবেক শিক্ষক আব্দুস সাত্তার, দুর্গাপূর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক নুরুজামান সরকার দুলাল, সুলতানাবাদ ইউনিয়র আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল বাসার খোকন, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন মাস্টার, সুলতানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম খন্দকার, ফতেপুর পূর্ব ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী সালাউদ্দিন, সুজাতপুর আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক এসএম জামাল উদ্দিন, ইসলামাবাদ উইনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল আমিন পাটোয়ারী, এখলাছপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন শ্যামল, মতলব উত্তর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা মোঃ শাহ জালাল মাস্টার, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক সুজন ভূঁইয়া, ফতেপুর পূর্ব ইউনিয়ন যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহবুব বেপারী, মতলব উত্তর উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মোঃ ওয়াছকুরুনী সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য কালা সুজন, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান খান প্রমুখ।

সভায় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও ব্যাপক গণমানুষের উপস্থিতি পরিলক্ষিত হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়