রবিবার, ২০ অক্টোবর, ২০২৪  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ০০:০০

সেপ্টেম্বরের বেতন না পেয়ে হাসান আলীর শিক্ষক-কর্মচারীরা বিপাকে

মো. জাকির হোসেন ॥
সেপ্টেম্বরের বেতন না পেয়ে হাসান আলীর শিক্ষক-কর্মচারীরা বিপাকে

চাঁদপুর শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক -কর্মচারীদের বেতন আটকিয়ে দিয়েছেন পালিয়ে থাকা প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন।সাধারণত রাজস্ব খাতের কর্মকর্তা -কর্মচারীরা পরবর্তী মাসের প্রথম কার্যদিবসে বেতন-ভাতা নিজেদের অ্যাকাউন্টে পেয়ে যান। কিন্তু প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে ছাত্র আন্দোলন ও অবৈধ ভর্তি প্রকাশ হওয়ায় প্রধান শিক্ষকের অনুপস্থিতির কারণে বন্ধ হয়ে যায় শিক্ষক -কর্মচারীদের সেপ্টেম্বর মাসের বেতন।

উল্লেখ্য, প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন বিগত সরকারের মন্ত্রী ডাঃ দীপু মনির দলীয় এজেন্ট হিসেবে স্কুল পরিচালনা করেন। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে বাধা প্রদান, ছাত্রদেরকে টিসির ভয় দেখিয়ে ছাত্র আন্দোলনে যোগ দিতে বাধা প্রদান, ছাত্র ও অভিভাবকদের সাথে দুর্ব্যবহার, নানাবিধ দুর্নীতি করায় ৫ আগস্ট দেশের প্রেক্ষাপট পরিবর্তনের সাথে সাথেই প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেনের অপসারণ দাবি করে ক্লাস বর্জন এবং টানা কয়েকদিন আন্দোলন চালিয়ে যায় সাবেক ও বর্তমান ছাত্ররা।

ছাত্রদের সাথে আলোচনা করে নিজে বদলি হয়ে যাওয়ার জন্যে এক মাস সময় নেন প্রধান শিক্ষক । এরপরই নিজের চেয়ার টিকিয়ে রাখার জন্যে এক রাজনৈতিক নেতার শেল্টারের জন্যে তার ছেলেকে অবৈধ ভর্তি করান। কিন্তু শ্রেণি শিক্ষক ইকবাল হোসেন তা ফাঁস করে দিলে বিপাকে পড়েন প্রধান শিক্ষক। উদ্ভূত অবস্থার প্রেক্ষিতে ২৭/০৮/২০২৪ সকাল ১১টা থেকে মোবাইল বন্ধ করে স্কুল ত্যাগ করেন এবং এই রিপোর্ট করাকালীন সময় পর্যন্ত তিনি স্কুলে অনুপস্থিত থাকেন। দ্রুত বেতন -ভাতার জন্যে শিক্ষক-কর্মচারীগণ জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়