রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা
  •   এক বছরের মধ্যে ইসরায়েলের সবচেয়ে ভয়াবহ হামলা
  •   হাজীগঞ্জের সকল মৃত্যুর খবরই গুজব!
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

চান্দ্রায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে ইসলামী আন্দোলন

অনলাইন ডেস্ক
চান্দ্রায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে ইসলামী আন্দোলন

চাঁদপুর সদর উপজেলার ১২নং চান্দ্রা ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ ইসমাইল হোসেন শেখের বসতঘরটি সম্পূর্ণরূপে পুড়ে ছাই হয়ে যায়। ইসলামী আন্দোলন বাংলাদেশ চান্দ্রা ইউনিয়নের সভাপতি মাওলানা মজিবুর রহমান বিষয়টি সংগঠনের জেলা সভাপতি শেখ মুহম্মদ জয়নাল আবেদীনকে অবগত করেন। তিনি সাথে সাথে উক্ত পরিবারের পুনর্বাসনের জন্যে খাদ্য সামগ্রীসহ সকল ব্যবস্থা করার নির্দেশ প্রদান করেন এবং জেলা সভাপতি শেখ মুহম্মদ জয়নাল আবেদীন সশরীরে উপস্থিত হয়ে পরিবারের সার্বিক খোঁজখবর নেন এবং পুনরায় ঘর নির্মাণসহ যাবতীয় গৃহনির্মাণ সামগ্রী (দুই বান্ডেল ঢেউটিন), নগদ অর্থ এবং চাল ডাল তেলসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করেন। যাতে পরিবারটি প্রাথমিকভাবে মাথা গোঁজার ঠাঁই করে নিতে পারে। শুধু তাই নয়, বিগত দিনেও চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত অসংখ্য পরিবারকে তিনি পুনর্বাসন করেছেন। এ কারণে দল মত, ধর্ম বর্ণ নির্বিশেষে একজন মানবিক ব্যক্তি হিসেবে প্রশংসায় ভাসছেন তিনি। অত্র এলাকার কৃতী সন্তান শেখ জয়নাল আবেদীন মানবতার ক্রান্তিকালে সর্বপ্রথম পদক্ষেপ হিসেবে তার এবং তার সংগঠন ইসলামী আন্দোলনের অংশগ্রহণটি দেখা যায়। যিনি মানব দরদী একজন নেতা এবং দক্ষ সংগঠক হিসেবে চাঁদপুরে স্বীকৃত।

জেলা সভাপতি উক্ত পরিবারের খোঁজখবর নিতে গিয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশ- মানবতার কল্যাণে কাজ করে থাকে। যখনই যেখানে মানবতার বিপর্যয় ঘটে সেখানে ইসলামী আন্দোলন বাংলাদেশ তাদের সাধ্যানুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দেয়। তাই আপনারা যারা আশপাশে বিত্তশালী আছেন সবাই উক্ত পরিবারের খোঁজখবর রাখবেন। আমরা সম্মিলিতভাবে সকলের সহযোগী হয়ে গেলে এ দেশের একটি মানুষও অসহায় দরিদ্র থাকবে না ইনশাআল্লাহ।

এই বিতরণকালে অন্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা সেক্রেটারি কেএম ইয়াসিন রাশেদসানি, জেলা সাংগঠনিক সম্পাদক শাহ জামাল গাজী সোহাগ, এইচ এম নিজাম, চাঁদপুর সদর উপজেলা সেক্রেটারি মাওলানা আবুল হাসানাত, ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা সভাপতি মুফতি ইমরান হোসাইন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা সভাপতি মোহাম্মদ রাকিব হোসেন, ইসলামী আন্দোলন চাঁদপুর সদর উপজেলা জয়েন্ট সেক্রেটারি মোঃ আল আমিন, ১২নং চান্দ্রা ইউনিয়ন সভাপতি মাওলানা মুজিবুর রহমান, সেক্রেটারি মোঃ মাসুদ আলমসহ যুবনেতা মোঃ হাবিবুর রহমানসহ স্থানীয় নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়