বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

দীপু মনিকে জনরোষ থেকে বাঁচাতে চাঁদপুর আদালতে হাজির করা হচ্ছে না

দীর্ঘ ১৭ বছর তিনি ও তার সিন্ডিকেট মানুষকে অনেক হয়রানি করেছেন

---জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিম

আদালত প্রতিবেদক ॥
দীর্ঘ ১৭ বছর তিনি ও তার সিন্ডিকেট মানুষকে অনেক হয়রানি করেছেন

শেখ হাসিনা সরকারের পতনের পর চাঁদপুর-৩ আসনের সাবেক সাংসদ ও মন্ত্রী ডাঃ দীপু মনির বিরুদ্ধে ৩টি মামলা দায়ের হয়। এসব মামলায় তাকে আদালতে গ্রেপ্তার দেখানোর জন্যে চাঁদপুর আদালতে হাজির করার প্রস্তুতি থাকলেও শেষ পর্যন্ত হাজির করা সম্ভব হবে না। এর কারণ হিসেবে আইনজীবীসহ ভুক্তভোগীদের পক্ষ থেকে বলা হয়, বিএনপি-জামাতের নেতা-কর্মীদের হত্যাসহ নানা ক্ষোভের কারণে আদালতে আনা হলে তার সাথে অসৌজন্যমূলক আচরণ হতে পারে। যে কারণে আজ দীপু মনিকে চাঁদপুর আদালতে আনা হচ্ছে না বলে একাধিক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

জানা গেছে, ডাঃ দীপু মনিসহ আওয়ামী লীগ ও তার সিন্ডিকেটের লোকদের বিরুদ্ধে এ পর্যন্ত চাঁদপুর সদরে ৩টি মামলা হয়েছে। দুটি মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মুকবুল হোসেন এবং অপর মামলার তদন্তাকারী কর্মকর্তা হলেন উপ-পরিদর্শক (এসআই) লোকমান হোসেন। এর মধ্যে প্রথম মামলাটি হচ্ছে গত ১৮ জুলাই চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের জেএম সেনগুপ্ত রোডের বাসা মুনিরা ভবনে হামলা, ভাংচুর, লুটপাট ও আগুন দেয়ার ঘটনায় দীপু মনি ও তার ভাই টিপুকে হুকুমের আসামী করে মামলা হয়। মামলা নং-জিআর ৫৭১/২৪।

দ্বিতীয় মামলা চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড এলাকায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে হামলার ঘটনায় দীপু মনি, জে আর ওয়াদুদ টিপু ও ড. সেলিম মাহমুদসহ ৬২৪জনকে আসামী করে মামলা। মামলাটি করেন শিক্ষার্থীর অভিভাবক নুরুল ইসলাম খান। মামলা নং- জিআর ৫৭৯/২৪। তৃতীয় মামলাটি হচ্ছে চাঁদপুর শহরের পুরাতন বাসস্ট্যান্ডের পূর্ব ও পশ্চিম পাশের সড়ক ভবন এলাকায় বেআইনিভাবে জনতাবদ্ধ হয়ে বৈষম্যবিরোধী ছাত্রদের ওপর হামলার ঘটনায় মামলা। মামলার বাদী মোক্তার আহমেদ। মামলা নং-জিআর ৫৮৫/২৪।

মামলাগুলো প্রসঙ্গে গনমাধ্যমকে চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সিনিয়র আইনজীবী সলিম উল্লাহ সেলিম বলেন, ১৮ সেপ্টেম্বর ভোর ৭টায় তিন মামলার আসামী হিসেবে গ্রেপ্তার দেখানোর জন্যে দীপু মনিকে চাঁদপুর আদালতে আনার কথা। দীর্ঘ ১৭ বছর তিনি ও তার সিন্ডিকেট মানুষকে অনেক হয়রানি করেছেন। বিক্ষুব্ধ জনতা অপেক্ষায় আছে কবে তাকে আদালতে হাজির করা হবে।

তিনি আরো বলেন, দীপু মনি ক্ষমতায় থাকাকালীন চাঁদপুরে বিএনপি-জামায়াতের ২৩জন লোক তার নির্দেশনায় পুলিশের হাতে প্রাণ হারিয়েছে। সে সমস্ত লোকের পরিবারের সদস্যরা তার বিচার, অত্যাচার, দুর্নীতি ও সীমা লঙ্ঘনের জন্যে তাকে খুঁজছে। সে চাঁদপুরে রাজনীতির সৌহার্দ্য ও সম্প্রীতি নষ্ট করেছে। প্রকৃত আওয়ামী লীগ নেতা-কর্মীরা ও প্রবীণ আওয়ামী লীগ করা লোকরা তাকে খুঁজছে এসব প্রশ্নের জবাব নিতে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়