শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৭ আগস্ট ২০২৪, ০০:০০

আমি পদত্যাগ করিনি, ওদের তৈরিকৃত পদত্যাগ পত্রে জোর করে স্বাক্ষর নিয়েছে

------ইফার উপ-পরিচালক

স্টাফ রিপোর্টার ॥

বৈষম্যের শিকার নিরীহ শিক্ষক-শিক্ষিকা ও আলেমণ্ডওলামার ব্যানারে ইসলামিক ফাউন্ডেশন (ইফা) চাঁদপুর জেলার উপ-পরিচালক (ডিডি) রুহুল আমিনের পদত্যাগের বিষয়টি রোববার চাঁদপুর জেলা শহরে আলোচিত হয়। ওইদিন স্যোশাল মিডিয়ায় এ রকম একটি খবর মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ভাইরালকৃত ভিডিওতে দেখা যায়, ইসলামিক ফাউন্ডেশনের অবৈধ সুবিধাভোগী ক'জন শিক্ষক বহিরাগতদের নিয়ে ডিডি মোঃ রুহুল আমিনকে হুমকি-ধমকি দিয়ে জোর করে স্বাক্ষর নিচ্ছে।

এ প্রসঙ্গে ইফার ডিডি মোঃ রুহুল আমিন চাঁদপুর কণ্ঠকে জানান, আমি পদত্যাগ করিনি, ওদের তৈরিকৃত পদত্যাগপত্রে জোর করে স্বাক্ষর নিয়েছে। এ বিষয়ে আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে চাঁদপুর সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছি। তিনি আরো জানান, আমাদের ইসলামিক ফাউন্ডেশনের অধীনে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ১২৩৬ জন শিক্ষক-শিক্ষিকা রয়েছেন। প্রকল্পের নীতিমালা মোতাবেক গত বছর ২০৮টি কেন্দ্র বাতিল করে নিয়োগ কার্য সম্পাদন করা হয়। বাতিলকৃত কেন্দ্রের মধ্যে অবৈধ সুবিধা গ্রহণকারী আমাদের শিক্ষক ফয়জুল্লাহর নেতৃত্বে মানববন্ধন করা হয় এবং আমার অফিসে এসে আমাকে ওদের তৈরিকৃত পদত্যাগ পত্রে জোর করে স্বাক্ষর নেয়। মূলত আমাদের শিক্ষক মোঃ ফয়জুল্লাহ ও তার স্ত্রীর নামে দুটি কেন্দ্র ছিল। ফয়জুল্লাহর স্ত্রী নুসরাত জাহানের কেন্দ্রটি অনিয়মের কারণে বাতিল করা হয়। বিভিন্ন নিরীহ শিক্ষক-শিক্ষিকার কাছ থেকে সে অবৈধ আর্থিক সুবিধা নিত। এই সকল সুযোগ-সুবিধার পথ বন্ধ করে দেয়ায় ক্ষুব্ধ হয়ে টাকার বিনিময়ে কিছু লোককে জড় করে আমার অফিস ভাংচুরের হুমকি এবং আমার পদত্যাগ দাবি করে। আমি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে অবস্থানকারী, স্বৈরাচারী, স্বেচ্ছাচারী, দুর্নীতিবাজ আলেম বিদ্বেষী বলে হুমকি-ধমকি প্রদান করে অফিস থেকে বের করে দিলে খবর পেয়ে আমাদের মওশিক শিক্ষক সমিতির জেলা সাধারণ সম্পাদক মাওঃ খাজা জোবায়ের আমাকে উদ্ধার করে নিয়ে যান।

উল্লেখ্য, ২৫ আগস্ট রোববার চাঁদপুর সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রে ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ রুহুল আমিন থেকে বৈষম্যের শিকার নিরীহ শিক্ষক-শিক্ষিকা ও আলেম ওলামার ব্যানারে একদল লোক এসে জোর করে পদত্যাগপত্রে স্বাক্ষর নেয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়