মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মিশরে ঈদে মিলাদুন্নবীর ঐতিহ্য ‘আরুসাত-আল-মোলিদ’ : জন্মদিনের পুতুল
  •   'বৈষম্যবিরোধী আন্দোলনের চেতনার রাজনৈতিক শক্তির বিকাশ অপরিহার্য'
  •   চাঁদপুরের ২৪তম পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব
  •   ফরিদগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা
  •   ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের

প্রকাশ : ১২ আগস্ট ২০২৪, ০০:০০

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্যের পদত্যাগ দাবি

অনলাইন ডেস্ক
চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্যের পদত্যাগ দাবি

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য ড. নাসিম আখতারের পদত্যাগ দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত দুদিন ধরে উপাচার্যের পদত্যাগ দাবি করা একটি বিবৃতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

বিবৃতিতে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাসিম আখতার শিক্ষার্থীদের ন্যূনতম সুযোগ-সুবিধা দিতে ব্যর্থ হয়েছেন। এ ছাড়াও তিনি শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে উদাসীন হওয়ায় আমরা সাধারণ শিক্ষার্থীরা তার পদত্যাগ চাই।

চাঁদপুর শহরের খলিসাডুলি এলাকায় অস্থায়ী ক্যাম্পাসে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অবস্থান। বর্তমানে বিশ্ববিদ্যালয় রক্ষায় দায়িত্ব পালন করছেন শিক্ষকরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর থেকে বিশ্ববিদ্যালয় ছেড়েছেন উপচার্য ড. মো. নাসিম আখতার।

শিক্ষার্থীরা জানান, ভিসি হিসেবে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বগ্রহণ করার পর থেকে বিশ্ববিদ্যালয়ের কোনো দৃশ্যমান উন্নতি হয়নি বরং শিক্ষার্থীদের বারবার মিথ্যা আশ্বাস দিয়ে বিশ্ববিদ্যালয়ের গঠনমূলক উন্নয়ন কার্যক্রম পিছিয়ে দিয়েছেন। এ ছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রলীগ নেতাদের সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কর্মসূচিতে বাধা দিয়েছেন এবং হুমকি ধমকি প্রদান করেন। আমরা সকল শিক্ষার্থী এই উপাচার্যের পদত্যাগ চাই।

এদিকে বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক জানান, ছাত্র আন্দোলনের কঠিন এমন পরিস্থিতিতে উপচার্য অধ্যাপক ড. মোঃ নাসিম আখতার ছিলেন না। তিনি নিরাপদে অবস্থানে আছেন। তবে তিনি আমাদেরকে বিশ্ববিদ্যালয়ের সম্পদ রক্ষায় দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন। আমরা সেই দায়িত্ব পালন করেছি।

তারা আরও জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেওয়ার পর একাডেমিক কার্যক্রম শুরু হবে। তবে আমরা বিশ্ববিদ্যালয় থেকে শেখ হাসিনার ছবিগুলো সরিয়ে রেখেছি। শিক্ষকরা বিশ্ববিদ্যালয়টি একটি সুন্দর স্থানে স্থায়ী ক্যাম্পাস নির্মাণে চাঁদপুরের সচেতন মহলের প্রতি দাবি জানান। সূত্র : আরটিভি নিউজ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়