বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৮:১৪

পৌরসভার পুরাণবাজার - দোকানঘর পর্যন্ত ভঙ্গুর রাস্তায় জনসাধারণের ভোগান্তি চরমে

পৌরসভার পুরাণবাজার - দোকানঘর পর্যন্ত  ভঙ্গুর রাস্তায় জনসাধারণের ভোগান্তি চরমে
স্টাফ রিপোর্টার

চাঁদপুর পৌরসভার গুরুত্বপূর্ণ আঞ্চলিক ব্যস্ততম সড়ক দোকানঘর বাজার থেকে প্রায় ৩(তিন) কিলোমিটার সড়ক বেহাল অবস্থায় বিরাজ করেছে ।

সামান্য বৃষ্টিতে সড়কে কাদামাটি, পানি ও কাদাযুক্ত ছোট,বড় অসংখ্য গর্ত সৃষ্টি হয়ে ছোট,মাঝারি ধরনের যানবাহন চলাচল মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে।

জানা যায় ২০১১ সালে চাঁদপুর পৌরসভার এ সড়কটি সংস্কার করা হয় । এরপর সংশ্লিষ্ট সড়ক আর সংস্কার হয় নাই ।

সরেজমিন পরিদর্শন করে দেখা যায়, রাস্তাটির বিভিন্ন স্থানে পিছঢালাই উঠে ইটের খোয়াও দৃশ্যমান ও রাস্তাটির খানাখন্দে জমে আছে বৃষ্টির পানি । এর মধ্যে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন । দোকানঘর বাজার সিআইপি বেড়িবাঁধ হতে জাফরাবাদ, পালপাড়া, চলতা গাছতলা, মক্কামিল, লোহারপুল, রয়েজ রোড ,পলাশ হোটেল মোড়,পুরানবাজার পর্যন্ত রাস্তার পিচ ঢালাই উঠে গেছে । একটু বৃষ্টি হলেই পানি কাঁদায় একাকার হয়ে যায়। সংশ্লিষ্ট এ রাস্তা দিয়ে চাঁদপুর সদর উপজেলার কয়েকটি ইউনিয়ন সহ ফরিদগঞ্জ এবং হাইমচর উপজেলার কয়েক লক্ষাধিক জনগনের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা যায় তৎকালীন আওয়ামীলীগ সরকারের কয়েক বারের মন্ত্রী ডাঃ দীপু মনি ও মনোনিত মেয়র প্রার্থী জিল্লুর রহমান জুয়েল নির্বাচনকালীন সময় রাস্তা পাকা ও অবকাঠামো নির্মান করার প্রতিশ্রুতি দিলেও অদ্যাবধি কোন উদ্যোগ গ্রহন করে নাই । জিল্লুর রহমান জুয়েল মেয়র নির্বাচিত হওয়ার পর সংশ্লিষ্ট এলাকাবাসীর সাথে বৈষম্য সৃষ্টি করেছেন ।

আরও জানা যায় দোকানঘর বাজার থেকে লোহারপুল পর্যন্ত অদ্যাবধি কোন ড্রেন অবকাঠামো নির্মান না হওয়ায় বৃষ্টির সময় জমে থাকা পানি নিস্কাশন হতে পারে না । ফলে রাস্তায় জলাবদ্ধতা সৃষ্টি হয় ।

চাঁদপুর পৌরসভার ২ নম্বর ওর্য়াডের বাসিন্দা ও পুরানবাজারের ব্যবসায়ী মোঃ মামুন হোসেন মিজি বলেন, (১৩)তের বছর ধরে সড়কটির অবস্থা খারাপ, বিশেষ করে দোকানঘর বাজার থেকে লোহারপুল পর্যন্ত ছোট বড় অনেক গর্ত। বৃষ্টি হলে গর্তে পানি জমে ছোটবড় পুকুরের মত হয়ে যায় । যানবাহন তো দূরের কথা ,হাঁটা চলা করা যায় না সড়কটিতে । খানাখন্দে থাকায় এ সড়ক দিয়ে রিকশা ও অটোরিক্স চালকেরা আসতে চায় না । এলেও দ্বিগুন-তিনগুন ভাড়া রাখে । এর উপর তো ঝাঁকুনির যন্ত্রণা তো আছেই ।

দোকানঘর এলাকার বাসিন্দা টুটন মজুমদার জানান ব্যস্ততম সড়ক দিয়ে বয়োজ্যেষ্ঠ ও জরুরী রোগী এবং শিক্ষার্থীদের ভোগান্তির শেষ নেই। মানবিক দিক বিবেচনা করে রাস্তাটি দ্রুত সংস্কার করা প্রয়োজন ।

এলাকাবাসী আশা রাস্তাটি পাকা/সংস্কার অথবা আপাতত চলাচলের জন্য উপযোগী করার উদ্যোগ গ্রহন করা অতীব জরুরী।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়