শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২১ জুন ২০২৪, ২২:৩৮

ঈদ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ লঞ্চঘাটে ভিড় বাড়ছে

স্টাফ রিপোর্টার
ঈদ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ লঞ্চঘাটে ভিড় বাড়ছে

কষ্ট করে নাড়ির টানে বাড়ি ফিরে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে চাঁদপুরের মানুষ। চাঁদপুর দিয়ে পার্শ্ববর্তী লক্ষ্মীপুর, শরিয়তপুর জেলা ও দক্ষিণ অঞ্চলের নৌ পথের যাত্রীদের অনেকে চাঁদপুর হয়ে যাচ্ছেন কর্মস্থলে।

সরকারি ছুটি শেষে ঈদের পঞ্চম দিনে ভোর থেকেই সারাদিন বাবুরহাট মাইক্রোস্ট্র্যান্ড,বাস স্ট্যান্ড, রেলওয়ে বড় স্টেশন, কোর্ট স্টেশন ও চাঁদপুর লঞ্চ ঘাট যাত্রীদের ভিড় বাড়ছে। তারা কোরবানির ঈদের ছুটি কাটিয়ে ছুটছে কর্মস্থল ঢাকা ও চট্টগ্রামের পথে।

সবচেয়ে বেশি যাত্রীদের ভিড় পরিলক্ষিত হচ্ছে চাঁদপুর লঞ্চঘাটে। সিডিউল মোতাবেক আধা ঘন্টা কোন এক ঘন্টা এক ঘন্টা পর পর ছাড়ছে নির্ধারিত লঞ্চগুলো। নৌরুটে হাজার হাজার যাত্রী ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন। ২১ জুন সকাল থেকেই নৌরুটে বিভিন্ন লঞ্চে গাদাগাদি করে যাত্রীদের নিজ নিজ কর্মস্থলে রওনা করতে দেখা যায়।

এদিকে মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে,জেলা পুলিশ, বিআইডব্লিউটিএ, নৌ পুলিশ, রেলওয়ে থানা পুলিশ, ফায়ার সার্ভিস, কোস্টগার্ডসহ বিভিন্ন সংস্থা কাজ করছে। বিশেষ করে লঞ্চঘাটে যাত্রীদের সেবায় খোলা হয়েছে দুটি কন্ট্রোল রুম।

লঞ্চ মালিক প্রতিনিধি আলী আজগর বলেন, ঢাকামুখী মানুষের স্রোত এখনও পুরোপুরি শুরু হয়নি। শনিবার থেকে ঢাকামুখী যাত্রীদের ভিড় আরও বাড়বে। শুক্রবার হওয়ায় লঞ্চঘাটে লঞ্চযাত্রী ছিল অন্য সময়ের চেয়ে বেশি। সড়কপথের চেয়ে নৌপথে যাত্রায় এখনও স্বস্তি থাকায় মানুষ লঞ্চে যাতে আরামদায়ক মনে করেন।এজন্য পরিবার-পরিজন নিয়ে ঈদে বাড়ি ফেরা মানুষগুলো নদী পথেই বেশি যাতায়াত করে।

গ্রামের বাড়িতে ঈদ করে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়া যাত্রী মনির হোসেন

জানান, ঈদের ছুটিতে স্ত্রী, সন্তানদের নিয়ে শ্বশুর বাড়ি ঈদ করেছি। পথে যত দুর্ভোগ থাকুক না কেনো, সবার সঙ্গে দেখা হলে আর সেটি থাকে না। ঈদ গেছে, এখন কর্মস্থলে যেতেই হবে । আল্লাহ চাইলে আগামী আগামী ঈদের সময় আবার আসবো।

বিআইডব্লিউটিএ চাঁদপুর লঞ্চঘাটের টিআই শাহ আলম জানান, পর্যাপ্ত লঞ্চ রয়েছে। যাত্রীরা নির্ভয়ে গন্তব্যে পৌঁছাতে পারবেন। অনেক সময় যাত্রী চাপ বেশি থাকায় অনেক লঞ্চে যাত্রীর পরিমাণ বেড়ে যায়। তবে আমরা সার্বক্ষণিক যাত্রী নিরাপত্তায় নজরদারি করে আসছি। কোনো যাত্রী আমাদের অভিযোগ দিলে আমরা সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেবো।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়