শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০২ জুন ২০২৪, ০০:০০

ভালোলাগা থেকেই আছি পত্রিকাটির সাথে

রোটাঃ জাহাঙ্গীর আলম হৃদয়
ভালোলাগা থেকেই আছি পত্রিকাটির সাথে

ইলিশের বাড়ি চাঁদপুর জেলায় যখন কোনো মানসম্পন্ন স্থানীয় সংবাদপত্র ছিলো না, তখন জেলাবাসীর কথা চিন্তা করেই অ্যাডভোকেট ইকবাল-বিন-বাশার ব্যক্তি উদ্যোগে সাপ্তাহিক চাঁদপুর কণ্ঠ প্রকাশ করেন এবং তা তিনি সফলভাবেই চালাতে সক্ষম হন। যার ফলে সাপ্তাহিক পত্রিকা থেকে খুব অল্প সময়ের মধ্যেই জেলার প্রথম ও সর্বাধিক প্রচারিত দৈনিক হিসেবে চাঁদপুর জেলার সবক’টি উপজেলার স্কুল, কলেজ, মাদ্রাসা, সরকারি ও বেসরকারি অফিস-আদালতে এবং সাধারণ মানুষের হাতে হাতে চাঁদপুর কণ্ঠ পৌঁছে যায়।

দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক, সিনিয়র সাংবাদিক ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, চাঁদপুর সাহিত্য একাডেমির সাবেক মহাপরিচালক কাজী শাহাদাতের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে চাঁদপুর কণ্ঠ আজ দেশের গণ্ডি পেরিয়ে প্রবাসের মাটিতেও সমান জনপ্রিয়তা নিয়ে এগিয়ে চলেছে।

চাঁদপুর কণ্ঠে কাজ করছেন একঝাঁক সংবাদকর্মী। জেলার আট উপজেলায় রয়েছেন অভিজ্ঞ প্রতিনিধি, যারা প্রতিনিয়ত তুলে ধরছেন ঘটে যাওয়া নানান ঘটনা। অপরদিকে আমেরিকা, সৌদি আরব, ইতালী, কাতার, মালয়েশিয়া, বাহরাইন, কুয়েত, ফ্রান্স, জার্মানি, যুক্তরাজ্যসহ পৃথিবীর বিভিন্ন দেশে নিঃস্বার্থভাবে কাজ করছেন এক ঝাঁক প্রাণবন্ত প্রবাসী প্রতিনিধি। যাদের মাধ্যমে প্রবাসে ঘটে যাওয়া নানান সংবাদ পরিবেশিত হয়ে থাকে।

চাঁদপুর জেলার অধিকাংশ সংবাদকর্মী সাপ্তাহিক ও দৈনিক চাঁদপুর কণ্ঠে কাজ করে প্রতিষ্ঠা লাভ করেছেন। অনেকেই আজ অন্য পত্রিকার সম্পাদকসহ ভালো ভালো পদে দায়িত্ব পালন করছেন। আমি নিজেও যাদের দেখেছি, আজ তারা অনেক ভালো আছেন। হয়তো সময়ের ব্যবধানে আমরা অতীতকে ভুলে যাই, সত্যকে মনে রাখতে চাই না। এ প্রসঙ্গে আমি বলবো, বাবার প্রথম সন্তান যখন দুনিয়ায় আসে তখন থেকে পরিবার, সমাজ, দেশ সবাই তাকেই চেনেন এবং বড়ো বলেই জানেন। এরপর বাবার ঘরে যখন ২য় সন্তান জন্ম নেয় তখন সে সকলের কাছে ২য় বলেই পরিচিত হয়, প্রথম জনের সমতুল্য হয় না। কালের পরিক্রমায় পুরাতনের পাশাপাশি নতুন আসবেই, তাই বলে পুরাতনকে ভুলে গেলে চলবে না। প্রথমকে কোনোভাবেই অস্বীকার করা যাবে না।

চাঁদপুর কণ্ঠের মাধ্যমে পাঞ্জেরী পাবলিকেশন্সের টাইটেল স্পন্সরে বিতর্ক প্রতিযোগিতা দেড় দশক ধরে জেলার ৮টি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে হয়ে আসছে, যা সকলের কাছে জনপ্রিয়তা পেয়েছে। শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার লক্ষ্যেই দৈনিক চাঁদপুর কণ্ঠ কাজ করে যাচ্ছে। যা অন্য কেউ করতে পারেনি।

চাঁদপুর কণ্ঠের পাঠকফোরাম বিভাগ দেশে ও প্রবাসের অসংখ্য পাঠকের কাছে খুবই জনপ্রিয়। কারণ এই বিভাগে সাপ্তাহিকভাবে নানা ধরনের লেখা প্রকাশিত হয়। প্রবাসীকণ্ঠ বিভাগটি প্রবাসীদের কাছে অধিক জনপ্রিয়। চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশনের উদ্যোগে প্রবাসের শিক্ষা প্রতিষ্ঠানে এই বিতর্ক করা যায় কিনা তা কর্তৃপক্ষ ভেবে দেখবেন বলে আশা করছি। চাঁদপুর জেলার সার্বজনীন পত্রিকা মানেই চাঁদপুর কণ্ঠ। এই পত্রিকার ত্রিশ বছরপূর্তিতে রইলো অনেক অনেক শুভ কামনা। আশা করি জেলার প্রতিদিনের ঘটে যাওয়া খুঁটিনাটি সংবাদ পরিবেশনের সাথে সাথে ইতিহাস-ঐতিহ্য তুলে ধরবে চাঁদপুর কণ্ঠ পরিবার।

লেখক : প্রবাসী সাংবাদিক ও নাট্যকার; মার্কেটিং ডিরেক্টর : প্রবাসী সেবা কেন্দ্র ইডিসি, সৌদি আরব; ব্যুরো ইনচার্জ (সৌদি আরব) : দৈনিক চাঁদপুর কণ্ঠ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়