মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪  |   ৩২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ০০:০০

মতলবে নদীতে বালু উত্তোলন বন্ধে মানববন্ধন

মাহবুব আলম লাভলু ॥
মতলবে নদীতে বালু উত্তোলন বন্ধে মানববন্ধন

মতলব উত্তর উপজেলার মেঘনা নদী থেকে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। ৪ অক্টোবর শুক্রবার দুপুরে মোহনপুর ইউনিয়নের চরওয়েস্টার বাহেরচর মেঘনা নদীর তীরে বালুখেকোদের হাত থেকে নিজেদের ভিটেমাটি রক্ষায় অনুষ্ঠিত এ মানববন্ধনে বিএনপির নেতা-কর্মী ও চরাঞ্চলের সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সেলিমুস সালাম, আইন বিষয়ক সম্পাদক ও জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডঃ শরীফ মাহমুদ ফেরদৌস শাহীন, মোহনপুর ইউপি সদস্য সিরাজুল ইসলাম চোকদার, শাহাদাৎ হোসেন, সাবেক ইউপি সদস্য মোঃ হুমায়ুন, মোঃ রহিম উদ্দিন, উপজেলা বিএনপি নেতা মিলন মুন্সি, শিপন খান প্রমুখ।

মানববন্ধনে স্থানীয় বাসিন্দারা বলেন, আমরা চাই নদীতে বালু সন্ত্রাস বন্ধ করে আমাদের ঘরবাড়ি রক্ষা করতে। নদী ভাঙ্গনের কবলে যারা পড়েছেন শুধু তারাই বুঝবেন এ কষ্ট কেমন। তাই বালুখেকোদের অবৈধ কর্মকাণ্ড বন্ধ করে তাদের হাত থেকে মতলববাসীকে রক্ষা করতে জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চাই।

জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সেলিমুছ সালাম জানান, ইতোমধ্যেই চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের বিষয়ে চাঁদপুর জেলা প্রশাসন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন।

জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ শরীফ মাহমুদ ফেরদৌস শাহীন বলেন, কারা অবৈধভাবে বালু কেটে নিচ্ছে তা অনেকেই জানেন। বালুখেকোরা প্রশাসনকে ম্যানেজ করে রাতের আঁধারে নদী থেকে অবৈধভাবে বালু কেটে নিয়ে যাচ্ছে। এতে করে আমাদের ইউনিয়নের বাড়িঘর নদী ভাঙ্গনের কবলে পড়ে বিলীন হয়ে যাচ্ছে। গত ১ অক্টোবর এলাকাবাসী তাদের বালু উত্তোলনে বাধা দিতে গেলে সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে। গুলিতে আহত একজন মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়