রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা
  •   এক বছরের মধ্যে ইসরায়েলের সবচেয়ে ভয়াবহ হামলা
  •   হাজীগঞ্জের সকল মৃত্যুর খবরই গুজব!
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

হাজীগঞ্জে বিএনপি, যুবদল ও ছাত্রদলের সকল কমিটি বিলুপ্ত

কামরুজ্জামান টুটুল ॥
হাজীগঞ্জে বিএনপি, যুবদল ও ছাত্রদলের সকল কমিটি বিলুপ্ত

হাজীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপি, যুবদল ও ছাত্রদলের উপজেলা, পৌর, ইউনিয়ন ও সকল ওয়ার্ড কমিটি বিলুপ্ত করা হয়েছে। কমিটিগুলোর মেয়াদ শেষ হওয়ার কারণে এমন সিদ্ধান্ত নেয়া হয়ছে বলে জানা গেছে।

গত শুক্রবার ২০ অক্টোবর বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী স্বাক্ষরিত, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সভপতি আব্দুল মোনায়েম মুন্না ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলামের সিদ্ধান্তক্রমে দপ্তর সম্পাদক নুরুল ইসলাম সোহেল স্বাক্ষরিত ও ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও নাসির উদ্দিন নাসিরের সিদ্ধান্তক্রমে দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত ভিন্ন ভিন্ন পত্রে কমিটিগুলো বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। উপজেলা যুবদলের আহ্বায়ক আক্তার হোসেন দুলাল উপরোল্লিখিত কমিটিগুলো বিলুপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার বিএনপির কাণ্ডারী ও সমন্বয়ক ইঞ্জি. মমিনুল হকের পরিচ্ছন্ন রাজনীতিকে আরো জবাবদিহিতাপূর্ণ ও নির্বাচনমুখী করার লক্ষ্যে বিএনপি, যুবদল ও ছাত্রদল ইতোমধ্যে কাজ শুরু করেছে। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশত্যাগের পর থেকে হাজীগঞ্জে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে সেদিকে ইঞ্জি. মমিনুল হক ছিলেন কট্টর। গত শুক্রবার রাতে হাজীগঞ্জ বাজারে অনাকাঙ্ক্ষিত ঘটনা চলাকালে বিএনপি, যুবদল ও ছাত্রদলের কমিটি বিলুপ্তির ঘোষণার পত্রগুলো ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ছাত্রদলের কমিটি বিলুপ্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে উপজেলা ছাত্রদলের সদস্য সচিব জুয়েল রানা তালুকদার জানান, ছাত্রদলের উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিগুলো মেয়াদোত্তীর্ণ হওয়ার কারণে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। আন্দোলনে যারা সক্রিয় ছিলেন ও আছেন এবং ত্যাগ স্বীকার করেছেন, তাদেরকে নিয়ে নতুন কমিটি করা হবে।

বিএনপি, যুবদল ও ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা প্রসঙ্গে আক্তার হোসেন দুলাল বলেন, আমরা নির্বাচনমুখী কাজ করতে চাই।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়