শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

ফরিদগঞ্জে সড়কের জায়গা দখল করে মার্কেট নির্মাণ

অনলাইন ডেস্ক
ফরিদগঞ্জে সড়কের জায়গা দখল করে মার্কেট নির্মাণ

ফরিদগঞ্জ উপজেলা সদরে আঞ্চলিক মহাসড়কের পাশে সড়ক বিভাগের জায়গা দখল করে একটি পাকা মার্কেট নির্মাণ করা হচ্ছে। তবে এই বিষয়ে সড়ক বিভাগের স্থানীয় কর্মকর্তাদের কাছে কোনো তথ্য নেই। ১৯ সেপ্টেম্বর বিকেলে আল-মদিনা হাসপাতালের সামনে মার্কেট নির্মাণ কাজ চলছিল। সেখানে বেশ কয়েকজন শ্রমিককে কাজ করতে দেখা যায়।

স্থানীয়রা জানান, সড়ক বিভাগের জায়গা দখল করে অনেকেই অস্থায়ী ব্যবসা প্রতিষ্ঠানের কার্যক্রম চালাচ্ছেন। কারণ সড়ক বিভাগের উচ্ছেদ অভিযান শুরু হলে তারা এসব ব্যবসা সরিয়ে নেবেন। কিন্তু রিপন নামের একজন ব্যক্তি পেছনের জায়গা কিনে সড়কের পাশে অবৈধভাবে দখল করেছেন। তার সাথে কিছু প্রভাবশালী লোকের সম্পর্ক রয়েছে বলে জানা যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, রিপন মিয়া উপজেলার রূপসা এলাকার বাসিন্দা। তিনি উপজেলা সদরের একজনের কাছ থেকে সড়কের দক্ষিণে ১০ শতাংশ জায়গা ক্রয় করেছেন। সেখানে কোনো স্থাপনা নির্মাণ না করলেও সামনের অংশে সড়কের জায়গা দখল করে পাকা মার্কেট নির্মাণ করছেন। এই বিষয়ে রিপন মিয়া জানান, ‘অন্যদের মতো আমি শুধু সড়ক বিভাগের জায়গায় ব্যবসা প্রতিষ্ঠান দিয়েছি। যদিও আমি পাকা মার্কেট নির্মাণ করেছি, এটা ঠিক হয়নি। আমি ভুল স্বীকার করি এবং কয়েক বছরের মধ্যে এই মার্কেট ভেঙ্গে দেব।" তাকে জিজ্ঞাসা করা হয়, আপনি কি সড়ক বিভাগ থেকে নির্মাণের অনুমোদন নিয়েছেন? তিনি জানান, "না, আমি কারো কাছ থেকে অনুমোদন নেইনি। পাকা মার্কেট নির্মাণ করা আমার ঠিক হয়নি।’

চাঁদপুর-রায়পুর আঞ্চলিক মহাসড়কের দায়িত্বরত সড়ক বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোঃ জসিম উদ্দিন বলেন, ‘ফরিদগঞ্জ উপজেলা সদরে সড়কের জায়গায় মার্কেট নির্মাণ হচ্ছে, এ বিষয়ে আমি অবগত ছিলাম না। আমরা সেখানে সার্ভেয়ার পাঠিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।’ সূত্র : ঢাকা মেইল।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়