শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

চাঁদপুরের নবাগত জেলা প্রশাসকের সাথে বীর মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎ ও মতবিনিময়

নতুন বাংলাদেশের স্বাদ পেতে সকল মুক্তিযোদ্ধাকে সাথে নিয়ে কাজ করতে চাই

------মোহাম্মদ মোহসীন উদ্দিন

স্টাফ রিপোর্টার ॥
নতুন বাংলাদেশের স্বাদ পেতে সকল মুক্তিযোদ্ধাকে সাথে নিয়ে কাজ করতে চাই

চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোহসীন উদ্দিনের সাথে বীর মুক্তিযোদ্ধাদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেল ৫ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময়ে জেলা প্রশাসক বলেন, স্বাধীন বাংলাদেশে নতুন বাংলাদেশের স্বাদ পেতে আমরা সকল মুক্তিযোদ্ধাকে সাথে নিয়ে কাজ করতে চাই। সকলে আন্তরিকভাবে কাজ করলে সত্য প্রতিষ্ঠিত হবে। আমি প্রথমে মহান মুক্তিযুদ্ধে যাঁরা শহিদ হয়েছেন এবং উপস্থিত সকল বীর মুক্তিযোদ্ধাকে গভীর শ্রদ্ধা জানাই। জেলা মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্ব এখন জেলা প্রশাসকের। তাই আপনাদের সমস্যাগুলো দেখা হবে। তিনি তাঁর বক্তব্যে আরো বলেন, আমাকে আমার কাজ করতে দেন। আমরা সরকারের পক্ষ হয়ে আপনাদের সেবা করতে এসেছি।

কোনো মুক্তিযোদ্ধা বা তার পরিবার ব্যথিত হয় এমন কাজ করা হবে না। মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইতে আপনাদের সহযোগিতা লাগবে। যে কোনো ইনফরমেশন থাকলে একান্তভাবে জানাতে পারবেন। আমরা প্রয়োজনে আপনাদের সহযোগিতায় সকল মুক্তিযোদ্ধাকে নিয়ে কাজ করবো।

বীর মুক্তিযোদ্ধারা নতুন জেলা প্রশাসকের কাছে তাদের বক্তব্যে বলেন, বিগত সরকারের আমলে জেলা মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্বপ্রাপ্ত কমান্ডার এমএ ওয়াদুদসহ অন্যরা

মুক্তিযোদ্ধা সংসদের তিন তিনটি ভবনের আয়-ব্যয়ের হিসাব মুক্তিযোদ্ধাদের দেয় নি। এই প্রতিষ্ঠান থেকে কোনো মুক্তিযোদ্ধা পরিবারকে আর্থিক সহযোগিতা দেয়ার কথা থাকলেও তা তারা দেয় নি। আর সরকার পতনের আগে ও পরে সারা বাংলাদেশের ন্যায় চাঁদপুরে মুক্তিযোদ্ধা সংসদের কমিটি ছিলো না এবং নেই।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির প্রবীণ নেতা ও সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার। অনুষ্ঠানের শুরুতে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. কাজী হাশেম নবাগত জেলা প্রশাসকের নিকট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এম এ ওয়াদুদের বিগত বছরের কর্মকাণ্ডের লিখিত বিবরণ তুলে ধরেন। আরো বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাদাত হোসেন সাবু পাটওয়ারী, বীর মুক্তিযোদ্ধা ব্যাংকার মোঃ মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা, বীর মুক্তিযোদ্ধা ও জাতীয় সাঁতারু ছানা উল্লাহ খান ও বীর মুক্তিযোদ্ধা আঃ মালেক দেওয়ান।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন মাস্টার সহ প্রায় অর্ধ শতাধিক মুক্তিযোদ্ধা মতবিনিময়ে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে নবাগত জেলা প্রশাসককে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়