শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

মা-বাবার ওপর ছেলেদের নৃশংসতা

বৃদ্ধ বাবার থানায় অভিযোগ

শামীম হাসান ॥
মা-বাবার ওপর ছেলেদের নৃশংসতা

ফরিদগঞ্জে নিজ সন্তানদের নৃশংসতার শিকার হওয়ার পর বাধ্য হয়ে থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী বৃদ্ধ বাবা মোঃ আবুল হোসেন।

বড়ো তিন ছেলে থাকার জায়গা ও খাবার না দেয়ায় এবং বিভিন্ন সময়ে সম্পত্তির জন্যে হামলা করায় বাধ্য হয়ে বৃদ্ধ বাবা মোঃ আবুল হোসেন ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে মোঃ তানভীর আহাম্মেদ বাবু, মোসাঃ সুফিয়া বেগম, মোসাঃ তানজিনা আক্তার ও মোঃ বাবু হোসেনকে আসামি করে ফরিদগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

১৮ সেপ্টেম্বর বুধবার দিবাগত রাতে সম্পত্তিগত বিষয় নিয়ে বাকবিতণ্ডার সৃষ্টি হলে বাবা-মায়ের পক্ষে কথা বলায় এক পর্যায়ে থানায় অভিযোগকারীর বড়ো ছেলে রুবেল রড দিয়ে মাথায় আঘাত করে গুরুতর আহত করে ছোট ছেলে বাবুকে। পরে বাবু ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করেন। তার মাথায় তিনটি সেলাই দিতে হয়েছে।

হামলার শিকার বাবু জানান, সম্পত্তি নিয়ে রাতে কথা কাটাকাটি হয়। আমি বাবা-মায়ের পক্ষে কথা বলায় এক পর্যায়ে আমার বড়ো ভাই ডালিম আমার মাথায় রড দিয়ে আঘাত করে আমাকে জখম করে। পরে আমি হাসপাতালে গিয়ে চিকিৎসা নেই।

ভুক্তভোগী বৃদ্ধ বাবা মোঃ আবুল হোসেন জানান, আমার বড়ো তিন ছেলে ডালিম, পাভেল ও রুবেল আমাদেরকে ঠিকমতো খাবারটুকু দেয় না। সম্পত্তি ভাগ করে দেইনি এ জন্যে বিভিন্ন সময়ে আমাদের ওপর হামলাও করেছে তারা। কয়েকদিন আগে তার মার হাত গুরুতরভাবে জখম করে। গতকাল রাতে আবার আমার ছোট ছেলের মাথা ফাটিয়ে দেয়। তারা পাশের বিল্ডিংয়ের রুমে থাকে আর আমরা ছোট ছেলেকে নিয়ে থাকি পাশের ঝুপড়ি ঘরে ।

ভুক্তভোগী মা সুফিয়া বেগম জানান, ছেলেরা বলতেছে আমরা সব সম্পত্তি তাদের ভাগ করে দিলে আমাদেরকে খাবার দিবে। আমার ছেলে ডালিম বলছে, ঘর ভেঙ্গে আবার ঘর ঠিক করে দিবে, কিন্তু কিছুই করে নি। ছেলেরা আমাদের থাকার জায়গা দেয় না। আমরা বিল্ডিংয়ের পাশে ঝুপড়ি ঘরে থাকি। ছেলেরা থাকার মতো জায়গা তো দেয়ই না, এমনকি খাবারও দেয় না। আমরা চাই আমাদের ঘর মেরামত করে দিবে আর আমাদের খাবারটুকু দিবে। আমরা এতেই সন্তুষ্ট। আমরা আর কিছুই চাই না।

অভিযুক্ত তিন ছেলে ডালিম, পাভেল, রুবেল এই প্রতিবেদককে জানায়, পৃথিবীর কোন্ আইনে আছে ছেলেদের আগে মেয়েদেরকে সম্পত্তি লিখে দেয়ার কথা! আমার বাবা-মা তা করেছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়