শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

চাঁদপুরে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কালো পতাকা মিছিল

স্টাফ রিপোর্টার ॥
চাঁদপুরে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কালো পতাকা মিছিল

চাঁদপুর জেলা নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের উদ্যোগে কালো পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুর ১২টায় নার্সরা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউটের সামনে কাজী নজরুল ইসলাম সড়কে কালো পতাকা মিছিল করেন। এরপর চাঁদপুর প্রেসক্লাবের সামনে সমাবেশ করে পুনরায় কালো পতাকা মিছিল নিয়ে ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল এবং চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটের সামনে ফিরে যান।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত এই কালো পতাকা মিছিল ও সমাবেশে চাঁদপুর নার্সিং ইনস্টিটিউট ও চাঁদপুর আইডিয়াল নার্সিং কলেজ, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল, জেলা পাবলিক হেলথ নার্স এবং সকল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের কয়েক শতাধিক নার্স, মিডওয়াইফ এবং নার্সিং ও মিডওয়াইফারির শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এ সময় বক্তারা বলেন, আমরা দীর্ঘদিন ধরে উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের পদায়নের এক দফা দাবি করে আসছি। বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলে সকল নন-নার্স অপসারণপূর্বক উচ্চ শিক্ষিত যোগ্যতাসম্পন্ন নার্সদের উক্ত পদে পদায়ন করতে হবে। অতি দ্রুত নিয়োগবিধি, অর্গানোগ্রাম প্রস্তুত করে প্রমোশন সিস্টেম চালু করতে হবে। নার্সিং ক্যাডার চালু করা এবং তার পূর্বে এইচএসসি পরবর্তী তিন বছর মেয়াদি ‘ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি’ এবং ‘ডিপ্লোমা ইন মিডওয়াইফারি’ কোর্স দুটিকে ন্যূনতম ডিগ্রি সমমান করতে হবে।

বক্তব্য রাখেন চাঁদপুর জেলা নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের চাঁদপুর জেলা শাখার সমন্বয়ক ও নার্সিং ইন্সট্রাক্টর খাদিজা আক্তার, সমন্বয়ক ও সিনিয়র স্টাফ নার্স আবু ইউসুফ, সবুজ হোসাইন, মাসুম রাব্বানী, সমন্বয়ক ও রেজিঃ নার্স আজহারুল ইসলাম, আবুবকর সিদ্দিক সহ স্টুডেন্ট নার্সবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়