বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

ফরিদগঞ্জে বেগম খালেদা জিয়ার ১৭তম কারামুক্তি দিবস উপলক্ষে জনসভা

ফরিদগঞ্জে এক জালিয়াত বিএনপি পরিচয়ে অনধিকারভাবে সভা- সমাবেশ করছে

-----------আলহাজ্ব এমএ হান্নান

নুরুল ইসলাম ফরহাদ ॥

বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ১৭তম কারামুক্তি দিবস উপলক্ষে ফরিদগঞ্জে আয়োজিত জনসভায় উপজেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব এমএ হান্নান বলেছেন, বেগম খালেদা জিয়া স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনের সফল ব্যক্তিত্ব। তিনি গণতন্ত্র রক্ষার ক্ষেত্রে প্রতিটি আন্দোলনে সফল হয়েছেন। যে কারণে তাঁকে বলা হয় আপসহীন নেত্রী।

বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে বেগম খালেদা জিয়ার নামটি অনন্য মহিমায় মহিমান্বিত। সময়ের প্রয়োজনে দেশমাতৃকার জন্যে অপরিহার্য হয়ে ওঠা ব্যক্তিত্ব তিনি।

খালেদা জিয়া সবসময়ই জনগণের জন্যে দেশে থেকে রাজনীতি করে গেছেন। তিনি দলকে ছেড়ে কখনো যাননি। এক/এগারোয় খালেদা জিয়াকে বারবার চলে যেতে বলা হয়েছিল, কিন্তু তিনি যাননি। স্বৈরাচারী হাসিনার আমলে নানাভাবে প্রতিহিংসার শিকার হয়েছেন খালেদা জিয়া। শত অন্যায়, অত্যাচারের শিকার হয়েও তিনি দেশ ছেড়ে চলে যাননি। তবে সময়ের ব্যবধানে সেই স্বৈরাচারী হাসিনা গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে দেশ ছেড়ে পালিয়ে যায়।

১৩ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নের গল্লাক আদর্শ ডিগ্রি কলেজ মাঠে ইউনিয়ন বিএনপির আয়োজনে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেছেন।

তিনি ফরিদগঞ্জের বিএনপি নেতৃবৃন্দের উদ্দেশ্য করে বলেন, ফরিদগঞ্জে বিএনপি পরিচয়ে এক ভদ্রলোক অনধিকারভাবে প্রবেশ করে বিভিন্ন সভা-সমাবেশ করে আসছেন। তিনি স্বীকৃত জালিয়াত। ইতিপূর্বে তিনি জালিয়াতির মামলায় জেল খেটেছেন। এই জালিয়াতকে ফরিদগঞ্জের মাটি থেকে বিতাড়িত করতে হবে।

উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ডাঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরীফ মোহাম্মদ ইউনুছ, মফিজুল ইসলাম চৌধুরী, সাবেক মেয়র মঞ্জিল হোসেন, ব্যবসায়ী ও সমাজসেবক ফয়েজ আহাম্মেদ মোল্লা, উপজেলা বিএনপির সদস্য মনির হোসেন পাটওয়ারী, ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক সেলিম কাজী, ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ মামুন, ইউনিয়ন যুবদলের আহ্বায়ক মাহিন বেপারী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ হেলাল, ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ফয়েজ মিজি, ছাত্রদলের আহ্বায়ক আতিকুর রহমান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জাহিদ হোসেন, মোঃ তারেক।

উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মজিবুর রহমান দুলাল, আবু জাফর খসরু মোল্লা, আব্দুল খালেক পাটওয়ারী, নজরুল ইসলাম নজু, সদস্য রফিকুল ইসলাম কাঞ্চন, আবু ইউছুফ মিঠু, পৌর বিএনপির আহ্বায়ক আমানত গাজী, উপজেলা যুবদলের সভাপতি আমজাদ হোসেন শিপন, সিনিয়র সহ-সভাপতি ফারুক খান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্টু, সাংগঠনিক সম্পাদক ভাগিনা রুবেল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আক্তার হোসেন, সদস্য সচিব ফারুক হোসেন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মেহেদী হাছান মঞ্জু, সদস্য সচিব আবু ইউছুফ শাওন চৌধুরী, পৌর ছাত্রদলের আহ্বায়ক আল আমিন মোল্লা, সদস্য সচিব মোঃ শিবলু, মহিলা দলের নেত্রী রেবেকা সুলতানা স্মৃতি। এছাড়া উপজেলা ও ইউনিয়ন বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়