শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৩ আগস্ট ২০২৪, ০০:০০

ফরিদগঞ্জ সদরে অগ্নিকাণ্ডে ৫ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে

প্রবীর চক্রবর্তী ॥
ফরিদগঞ্জ সদরে অগ্নিকাণ্ডে ৫ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে

গতকাল শুক্রবার সকালে ফরিদগঞ্জ সদরে অগ্নিকাণ্ডে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। পৌর এলাকার কাছিয়াড়া গ্রামের আল মদিনা হাসপাতালের সামনে একটি টিনশেড মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো : হারুন পাঠানের অটোরিকশার গ্যারেজ, সাহাবুদ্দিন মাস্টারের ফার্নিচারের দোকান, আবুল কালাম আজাদের ভ্যারাইটিজ স্টোর, স্বপনের সেলুন ও মাইনুদ্দিন পাটওয়ারীর ভ্যারাইটিজ স্টোর। অগ্নিকাণ্ডে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

প্রত্যক্ষদর্শী ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আবুল কালাম আজাদ বলেন, প্রতিদিনের ন্যায় সকাল ৮টায় দোকান খুলতে এসে দেখি হারুন পাঠানের অটোরিকশার গ্যারেজে হঠাৎ করে আগুনের ধোঁয়া উঠছে। মুহূর্তের মধ্যে আমার দোকানসহ আগুন দ্রুত আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে খবর দিলে তারা এসে স্থানীয়দের সহযোগিতায় প্রায় ১ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর মধ্যে আমাদের সারা জীবনের সঞ্চয় দিয়ে গড়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী হারুন পাঠান ও সাহাবুদ্দিন মাস্টার বলেন, কয়েক মিনিটের ব্যবধানে আগুনের লেলিহান শিখা আমাদের ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে নিমিষেই সব কিছু পুড়ে ছাই করে দেয়। আগুনে আমাদের ৫টি ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় ২০ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে।

ফরিদগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার মোঃ কামরুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়