মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মিশরে ঈদে মিলাদুন্নবীর ঐতিহ্য ‘আরুসাত-আল-মোলিদ’ : জন্মদিনের পুতুল
  •   'বৈষম্যবিরোধী আন্দোলনের চেতনার রাজনৈতিক শক্তির বিকাশ অপরিহার্য'
  •   চাঁদপুরের ২৪তম পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব
  •   ফরিদগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা
  •   ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের

প্রকাশ : ১৫ জুলাই ২০২৪, ০০:০০

ফরিদগঞ্জে খুনজুড়ি শিল্প একাডেমির রবীন্দ্র-নজরুল জয়ন্তী অনুষ্ঠানে খাজে আহমেদ মজুমদার

একটি উন্নত সভ্যতা গড়ে উঠে শিল্প-সাহিত্যের উপর ভিত্তি করে

ফরিদগঞ্জ প্রতিনিধি ॥
ফরিদগঞ্জে খুনজুড়ি শিল্প একাডেমির রবীন্দ্র-নজরুল জয়ন্তী অনুষ্ঠানে খাজে আহমেদ মজুমদার

ফরিদগঞ্জ লেখক ফোরামের অঙ্গ-সহযোগী প্রতিষ্ঠান খুনজুড়ি শিল্প একাডেমির উদ্যোগে রবীন্দ্র-নজরুল জয়ন্তী-২০২৪ উদযাপন করা হয়েছে। এ উপলেক্ষ সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। আয়োজনের মধ্যে ছিলো আবৃত্তি, চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগিতা। উপজেলার ২৫টি প্রতিষ্ঠানের প্রায় শতাধিক প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

১৩ জুলাই শনিবার বিকেলে ফরিদগঞ্জ প্রেসক্লাবে উক্ত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার প্রদানপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান খাজে আহমেদ মজুমদার। তিনি বলেন, ‘একটি উন্নত সভ্যতা গড়ে উঠে শিল্প-সাহিত্যের উপর ভিত্তি করে। আবার সেই সভ্যতাকে যদি ধ্বংস করতে হয় তাহলে আগে সেই সভ্যতার শিল্প-সংস্কৃতিকে শেষ করে দিতে হবে। তাহলে বুঝেন শিল্প-সংস্কৃতির শক্তি কোন্ জায়গায়? আমি আজকে এখানে এসে এবং পরিবেশন দেখে বুঝতে পারলাম লেখক ফোরাম সঠিক জায়গায় আছে। আমি আপনাদের কথা দিচ্ছি ফরিদগঞ্জ লেখক ফোরামের সুখে-দুঃখে সব সময় পাশে থাকবো। কারণ সুন্দর ফরিদগঞ্জ বির্নিমাণে লেখক ফোরাম বিরাট ভূমিকা পালন করছে। আশা করি অতীতের মতো ভবিষ্যতেও লেখক ফোরাম কবি, সাহিত্যিক, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী তৈরিতে বিশাল ভূমিকা পালন করবে।

ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ফরিদগঞ্জ লেখক ফোরামের প্রতিষ্ঠাতা নুরুল ইসলাম ফরহাদের উপস্থাপনায় এবং ফরিদগঞ্জ লেখক ফোরাম সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আকবর হোসেন মনিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ রোটারী ক্লাবের সভাপতি কামরুল হাসান সউদ, ফরিদগঞ্জ প্রেসক্লাব সভাপতি মামুনুর রশিদ পাঠান, ইউপি চেয়ারম্যান শাহ আলম শেখ, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, সিনিয়র শিক্ষক জিএম হাসান তাবাচ্চুম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, সহকারী শিক্ষা অফিসার ওয়ালী উল্যাহ, ফরিদগঞ্জ লেখক ফোরামের সাবেক সভাপতি পাভেল আল ইমরান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ লেখক ফোরামের সাধারণ সম্পাদক রাবেয়া আক্তার, সাবেক সভাপতি কেএম নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী বাঁধন কুমার শীল, অর্থ সম্পাদক মেহেরাজ হোসেন সৌরভ, সমাজকল্যাণ সম্পাদক টিটু হোসেন প্রমুখ।

আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে অতিথিবৃন্দ পুরস্কার তুলে দেন। আলোচনার মাঝে মাঝে সৈয়দ শামসুল হকের ‘আমার পরিচয়’ কবিতাটি আবৃত্তি করেন আবৃত্তি শিল্পী প্রিয়াঙ্কা সাহা, কাজী নজরুল ইসলামের ‘লিচু চোর’ ছড়াটি আবৃত্তি করে মেঘলা সাহা এবং দেশের গান পরিবেশন করে ঐন্দ্রিলা দাস মম।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়