শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৩, ০০:০০

আঃ করিম পাটোয়ারীর ২৩তম মৃত্যুবার্ষিকী আজ

আঃ করিম পাটোয়ারীর ২৩তম মৃত্যুবার্ষিকী আজ
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

চাঁদপুরের সর্বজনশ্রদ্ধেয় ব্যক্তিত্ব, সাবেক গণপরিষদের সদস্য ও চাঁদপুর পৌরসভার দুবারের সাবেক চেয়ারম্যান মরহুম আব্দুল করিম পাটোয়ারীর আজ ২৩তম মৃত্যুবার্ষিকী। তিনি চাঁদপুরের আওয়ামী পরিবারের একজন নির্মোহ ও নিরহঙ্কার অভিভাবক হিসেবে পরিচিত ছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁকে নামেই চিনতেন। বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও করিম পাটোয়ারীকে সবসময় ‘করিম চাচা’ বলে সম্মান করতেন।

২০০০ সালের ২১ জানুয়ারি ভোর ৬টা ৩৫ মিনিটে আঃ করিম পাটোয়ারী চাঁদপুর শহরের তালতলাস্থ নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সেদিন বিকেল ৫টায় চাঁদপুর সরকারি কলেজ মাঠে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। চাঁদপুরের স্মরণাতীতকালের বিশাল জানাজা নামাজ শেষে তাঁর বাড়ির সামনে পাটোয়ারী বাড়ি জামে মসজিদের দক্ষিণ পাশে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে দাফন করা হয়।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুল করিম পাটোয়ারী ছিলেন একজন সফল রাজনীতিবিদ। দলের নেতা-কর্মী এবং চাঁদপুরবাসীর কাছে তিনি ছিলেন অত্যন্ত শ্রদ্ধার এবং সর্বমহলে গ্রহণযোগ্য ব্যক্তিত্ব। তাঁর মৃত্যুর সংবাদ সর্বত্র ছড়িয়ে পড়লে হাজার হাজার মানুষ তাঁকে শ্রদ্ধা জানাতে তাঁর বাড়িতে ভিড় করে। তখন সর্বত্র নেমে আসে শোকের ছায়া। আব্দুল করিম পাটোয়ারী শুধু একজন রাজনীতিবিদই ছিলেন না, তিনি ছিলেন শান্তিপ্রিয় ব্যক্তিত্বসম্পন্ন একজন মানুষ এবং নির্ভীক সমাজসেবক। চাঁদপুর পৌরসভাকে আধুনিকায়ন করতে তাঁর চিন্তা-চেতনা ও পরিকল্পনা ছিলো অতুলনীয়। সেজন্যে চাঁদপুরবাসী এখনো তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করে আসছে।

মরহুম আঃ করিম পাটোয়ারীর আজ ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চাঁদপুর শহরের তালতলাস্থ পাটোয়ারী বাড়িতে পারিবারিকভাবে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়