শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৪, ০৮:৫৮

নেইমারকে নিয়ে বড় সুখবর দিলেন আল-হিলাল কোচ

অনলাইন ডেস্ক
নেইমারকে নিয়ে বড় সুখবর দিলেন আল-হিলাল কোচ

দুই দিন আগে (১৭ অক্টোবর) মাঠের বাইরে থাকার এক বছর পূর্ণ হয়েছে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়রের। এসিএল (অ্যান্টেরিওর ক্রুসিয়েট লিগামেন্ট) ইনজুরি কাটিয়ে তিনি কবে নাগাদ মাঠে ফিরবেন, এমন প্রশ্নে উত্তর মিলছিল না অনেকদিন ধরে। অবশেষে সেই সুসংবাদ দিলেন নেইমারের সৌদি আরবের ক্লাব আল-হিলালের কোচ জর্জ জেসুস।

গতকাল (শুক্রবার) সৌদি চ্যাম্পিয়নশিপ্সের ম্যাচে আল-হিলাল জয় নিয়ে মাঠ ছাড়ার পর এ নিয়ে কথা বলেছেন এই পর্তুগিজ কোচ। নেইমার পুরোপুরি ফিট এবং ক্লাবের পরবর্তী ম্যাচ খেলতে পারবেন বলেও তিনি জানিয়েছেন। আগামী সোমবার (২১ অক্টোবর) এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল-আইনের বিপক্ষে খেলতে দেশটিতে উড়াল দেবে আল-হিলাল। সেই দলে থাকবেন নেইমারও, সব ঠিক থাকলে ওই ম্যাচেই দলের ব্রাজিলিয়ান তারকাকে ফের মাঠে দেখা যাবে।

সৌদি চ্যাম্পিয়নশিপ্সে গতকাল আল ফেইহাকে ৩-০ গোলে হারিয়েছে আল-হিলাল। এরপর সংবাদ সম্মেলনে এসে নেইমারের মাঠে ফেরার প্রস্তুতি প্রসঙ্গে কোচ জর্জ জেসুস বলেন, ‘নেইমার সোমবারের ম্যাচের জন্য স্কোয়াডের সঙ্গে আরব আমিরাতের বিমানে উঠবেন। আজ (গতকাল শুক্রবার) তার ইনজুরির এক বছর পূর্ণ হয়েছে এবং তিনি বর্তমানে পুরোপুরি ফিট।’

এরপর নেইমারের ম্যাচটিতে থাকা নিয়েও আশাবাদ ব্যক্ত করেন আল-হিলাল কোচ, ‘আমরা দেখব আল-আইন ম্যাচে তাকে একাদশে রাখা যায় কি না। যদি সবকিছু ঠিকঠাক থাকে, সে লিস্টে (দলে) থাকবে।’ আল-হিলালের জয়ের দিনেও স্টেডিয়ামে ছিলেন নেইমার, পরে তাকে টেনিস কিংবদন্তি নোভাক জোকোভিচের সঙ্গে সাক্ষাৎ করতেও দেখা যায়। সেখানে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিজের অটোগ্রাফ করা একটি জার্সিও উপহার দেন সার্বিয়ান তারকাকে।

২০২৩ সালের আগস্টে পিএসজি ছেড়ে সৌদি ক্লাবটিতে যোগ দিলেও, মাত্র ৫টি ম্যাচ খেলেছেন এই তারকা ফরোয়ার্ড। তাদের ক্যাম্পে থেকেই এতদিন চোটের পুনর্বাসন করেছেন নেইমার। যদিও তার সেরে ওঠার প্রক্রিয়ায় চিকিৎসাজনিত সব পরামর্শ এসেছে ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের কাছ থেকে। নেইমারের সর্বশেষ অবস্থা জানতে তিনি কয়েকদিনের মধ্যে মধ্যপ্রাচ্যে ভ্রমণ করতে পারেন বলেও শোনা যাচ্ছে।

এর আগে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গ্লোবো জানিয়েছিল, নেইমারের ফিটনেস ও চোটের সর্বশেষ অবস্থা জানতে কয়েকদিনের মধ্যে সৌদিতে উড়াল দেবেন জাতীয় দলের চিকিৎসক লাসমার। তার অনুমতি পেলে আল-হিলালের চূড়ান্ত স্কোয়াডে অন্তর্ভূক্ত হবেন নেইমার। মাঠে এখনও নিজেদের পুরোনো ছন্দ খুঁজে ফেরা ব্রাজিলের কোচ দরিভাল জুনিয়র তাকিয়ে আছেন আল-হিলালের দিকে। তিনি যদি চলতি মাসে ক্লাবটির জার্সিতে খেলতে পারেন, তাহলে নভেম্বর উইন্ডোতে ব্রাজিল দলেও ডাক পাওয়া প্রায় নিশ্চিত নেইমারের!

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়