বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে আগুনে পুড়ে ছাই ১০ পরিবারের ঈদ আনন্দ

প্রকাশ : ১২ মার্চ ২০২৪, ১৬:৪৬

মতলবে নিউ ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তারী প্রেসক্রিপশনের নামে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

রেদওয়ান আহমেদ জাকির
মতলবে নিউ ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তারী প্রেসক্রিপশনের নামে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

মতলব বাজার এলাকার নিউ ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারসহ বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে রোগীর স্বজনদের কাছে থেকে ডাক্তারী প্রেসক্রিপশনের নামে অতিরিক্ত ফি আদায় করার অভিযোগ ওঠেছে। আজ ১২ মার্চ দুপুরে মতলব নিউ ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

রোগারী স্বজন শরীফ জানায়, গত ৫ মার্চ মতলব নিউ ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখাতে যাই। সেখানে ডাঃ মোঃ মোতালেব হোসেন কে ৫শত টাকা ভিজিট দিয়ে দেখাই। ওই ডাক্তার প্রতি মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ ডায়াগনস্টিক সেন্টারে বসেন। তিনি রোগীকে দেখে বেশ কয়েকটি পরীক্ষা দিয়ে রিপোর্টসহ ডাক্তারকে দেখাতে বলেন। কয়েকটি পরীক্ষা মতলব নিউ ল্যাব এইড হাসপাতালে করানো হয়। বাকী একটি পরীক্ষা ডাক্তারের পরামর্শ মতে ঢাকা থেকে করানোর পরামর্শ দেওয়া হয়। যা আসতে ৩/৪ দিন সময় ব্যয় হয়েছে। পরবর্তীতে ঢাকার রিপোর্ট আসলে ডাক্তার দেখাতে গেলে ওই ডায়াগনস্টিক সেন্টারের স্বত্ত¡াধিকারী মোঃ জালাল হাওলাদার বলেন, ডাক্তারকে দেখাতে হলে পুনরায় ডাক্তার প্রেসক্রিপশন ফি দিতে হবে। অন্যথায় দেখানো যাবে না। এ নিয়ে মালিক ও রোগীর স্বজনদের সাথে বাকবিতন্ডা হয়। পূর্বে ডাক্তারকে ফি দেয়া হয়েছে ওই সময়ের পরীক্ষা দেখাতে নতুন করে টাকা লাগবে কেন? ডায়াগনস্টিক সেন্টারের কর্মকর্তা ও কর্মচারীদের এহেন আচরণে রোগীরা আর্থিকভাবে ক্ষতি হচ্ছে।

একাধিক ভ‚ক্তভোগী জানায়, এই ডায়াগনস্টিক এটা নিত্যনৈমত্তিক ব্যাপার। এখানে বিএমডিসি রেজিষ্ট্রেশনবিহীন ডাক্তারও মাঝে মাঝে বসে। এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে ভ‚ক্তভোগীরা জানান।

মতলব নিউ ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারের স্বত্ত¡াধিকারী মোঃ জালাল হাওলাদারকে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, ডাক্তার দেখাতে হলে প্রতিবারই প্রেসক্রিপশন ফি দিতে হবে। অন্যথায় ডাক্তার দেখানো যাবে না।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়