মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মিশরে ঈদে মিলাদুন্নবীর ঐতিহ্য ‘আরুসাত-আল-মোলিদ’ : জন্মদিনের পুতুল
  •   'বৈষম্যবিরোধী আন্দোলনের চেতনার রাজনৈতিক শক্তির বিকাশ অপরিহার্য'
  •   চাঁদপুরের ২৪তম পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব
  •   ফরিদগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা
  •   ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫১

এই প্রথম বিসিএ অ্যাওয়ার্ডস প্রদান করা হবে ২৮ অক্টোবর

লন্ডন থেকে আজিজুল আম্বিয়া
এই প্রথম বিসিএ অ্যাওয়ার্ডস  প্রদান করা হবে  ২৮ অক্টোবর

ব্রিটেনে বাংলাদেশী কারী ইন্ডাস্ট্রির বৃহত্তম সংগঠন হলো বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন (বিসিএ)। আনুষ্ঠানিকভাবে তারা তাদের বার্ষিক অ্যাওয়ার্ড সেরিমনি চালু করার ঘোষণা দিয়েছে। এ উপলক্ষে পাঁচ সেপ্টেম্বর দুপুর ১ টায় সেন্ট্রাল লন্ডনের মিলিনিয়াম হোটেলে বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন এক সংবাদ সম্মেলনের আয়োজন করে । এতে এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিটু চৌধুরী তার বক্তব্যে জানান, পাঁচ সেপ্টেম্বর থেকে তারা প্রতিযোগিতার মাধ্যমে যুক্তরাজ্যের সেরা রেস্টুরেন্ট ও সেরা শেফ খুঁজে বের করার উদ্যোগটি গ্রহণ করেছেন। তিনি জানান, আগামী ২৮ অক্টোবর লন্ডনের বিখ্যাত একটি হোটেলে বিসিএ অ্যাওয়ার্ডস ২০২৪- এর অনুষ্ঠানের সকল শাখার বিজয়ীদের নাম ঘোষণা ও অ্যাওয়ার্ড প্রদান করা হবে। এই বর্ণাঢ্য অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ব্রিটেনের উচ্চ পদস্থ কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিরা ।

তিনি বলেন, বৈশ্বিক অর্থনীতি ও নানাবিধ পরিবর্তনের এই সময়ে বিসিএ ব্রিটেনের কারী ইন্ডাস্ট্রির বিস্তীর্ণ ভবিষ্যৎ চিন্তাকে গুরুত্ব দিয়ে বিশেষ করে মহিলা ও তরুণ শেফদের জন্যে একটি উত্তরাধিকারী, যোগ্যস্থান নিশ্চিত করতে চায় । এই লক্ষ্যকে সামনে রেখে কারী ইন্ডাস্ট্রি তরুণ প্রতিভাবানদের উৎসাহিত ও তাদের কর্মের স্বীকৃতি দেওয়ার জন্যে বিসিএ এই প্রথমবারের মতো চালু করেছে ইউকে দ্য বেস্ট ইয়াং কারী শেফ অ্যাওয়ার্ড । আমরা বিশ্বাস করি, এটি হবে অত্যন্ত ইতিবাচক, চমকপ্রদ, যা কারী ইন্ডাস্ট্রির জন্যে একটি উজ্জ্বল বার্তা বহন করবে।

বিসিএ-এর সভাপতি অলি খান এমবিই তার সমাপনী বক্তব্যের শুরুতে ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী স্যার কেয়ার স্টারমারকে স্বাগত জানিয়ে বলেন , ১৯৬০ সালে প্রতিষ্ঠিত বিসিএ একটি অলাভজনক প্রতিষ্ঠান।যুক্তরাজ্যের প্রায় ১২০০০ রেস্টুরেন্ট ও টেকওয়ে-এর প্রতিনিধিত্বশীল এই প্রতিষ্ঠানটি ব্রিটেনের বাংলাদেশি রেস্টুরেন্ট ব্যবসায়ীদের সুনির্দিষ্ট দাবি-দাওয়া, সমস্যা ও সম্ভাবনার দিকগুলো সরকারের উচ্চ পর্যায়ে ধারাবাহিকভাবে তুলে ধরেছে । তিনি উপস্থিত সাংবাদিকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে জানান, তাদের সংগঠনের এই মহতী কার্যক্রম সব সময় চলমান রাখবেন ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়