বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে আগুনে পুড়ে ছাই ১০ পরিবারের ঈদ আনন্দ

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৫৬

ত্রিপুরায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ত্রিপুরায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
অনলাইন ডেস্ক

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরায় বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

ত্রিপুরা সরকার ও বাংলাদেশ সহকারী হাইকমিশন, ত্রিপুরা এবং ভারত বাংলাদেশ মৈত্রী সংসদ ও অন্যান্য সংস্থার সমন্বয়ে মহান ২১ ফেব্রুয়ারী, ২0২৪ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভোর ৭.০০টায় প্রভাত ফেরীর মাধ্যমে র‍্যালী বের হয়।

র‍্যালীটি অাগরতলা টাউন হল, কর্ণেল চৌমুনী, বিধুরকর্তা চৌমুহনী, লক্ষ্মী নারায়ণ রোড, জগন্নাথ বাড়ি মন্দিরের পাশ দিয়ে প্রদক্ষিন করে পুনরায় আগরতলা টাউন হল শহীদ ব্যাদীতে এসে পুষ্প অর্পণ করা হয়। এতে উপস্থিত ছিলেন- “ইয়ুথ ফোরাম বাংলাদেশ” এর কমিউনিকেশন এ্যাডভাইজার মোঃ কোরবান আলী।

ত্রিপুরা রাজ্যেবাসী স্বত:স্ফুর্তভাবে শহীদের স্মরণে সকালে প্রভাতফেরিতে অংশগ্রহণ করেন। আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে ভাষা শহীদ স্মরণে স্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। ভারত বাংলাদেশ মৈত্রী সংসদ এর সভাপতি ড. দেবব্রত দেব রায় বলেন, ১৯৬১ সালের ১৯ মে ভারতে মাতৃভাষার জন্য ১১জন প্রাণ দিয়েছেন। সাধারণ সম্পাদক ড. মুহাম্মদ মুজাহিদ রহমান বলেন, এখন হবে মাতৃভাষাকে টিকিয়ে রাখার বিষয়।

এসময় রাজ্যের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ রাজ্যের সাধারণ মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি যথাযোগ্য মর্যাদায় মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়