মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মিশরে ঈদে মিলাদুন্নবীর ঐতিহ্য ‘আরুসাত-আল-মোলিদ’ : জন্মদিনের পুতুল
  •   'বৈষম্যবিরোধী আন্দোলনের চেতনার রাজনৈতিক শক্তির বিকাশ অপরিহার্য'
  •   চাঁদপুরের ২৪তম পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব
  •   ফরিদগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা
  •   ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের

প্রকাশ : ১৪ আগস্ট ২০২৪, ০০:০০

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ফটকে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা

চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥
চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ফটকে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল ফটকে তালা ঝুলিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে ভেতরে আটকা পড়ে শিক্ষক ও কর্মচারীরা। মঙ্গলবার দুপুর ১টায় চাঁদপুর শহরের খলিশাডুলি ওয়াপদা গেইট এলাকার অস্থায়ী ক্যাম্পাসে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তালা ঝুলিয়ে দেয়।

এর আগে সোমবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভিসি প্রফেসর ড. মোঃ নাসিম আখতার ও রেজিস্ট্রার প্রকৌশলী মেজর মোঃ আবদুল হাইয়ের (অবঃ) পদত্যাগের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা। তারা কোনো পদক্ষেপ গ্রহণ না করায় আজকে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা। এরপর ক্যাম্পাসের সামনে আন্দোলনকারী শিক্ষার্থীদের ক্রিকেট, দাবা, লুডু ও ফুটবল খেলে অবস্থান কর্মসূচি পালন করতে দেখা যায়।

এদিকে গত ১০ আগস্ট বিকেলে সংবাদ মাধ্যমকে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাছিম আখতার পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের তাজনীন তাজ ছোঁয়া, মোঃ আলআমিন খান, ওমর ফারুক ও পালকন সৌরভসহ বেশ কয়েকজন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আমাদের আন্দোলন প্রতিহত করতে এই ভিসি ছাত্রলীগের ক্যাডারদের এনে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। গোয়েন্দা সংস্থার কাছে আমাদের তথ্য দিয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৪বছর হলেও ন্যূনতম সুযোগ সুবিধা পাইনি আমরা। আমাদের দাবি না মানায় আজকে সকলকে ভেতরে রেখে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে। পাশাপাশি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আমরা এই স্বৈরাচারী ভিসি ও রেজিস্ট্রার পদত্যাগ না করা পর্যন্ত এই তালা কোনো অবস্থাতেই খুলব না।

ভিসি ও রেজিস্ট্রারের পদত্যাগের দাবিতে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ফটকে তালা দিচ্ছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়