শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ৩১ আগস্ট ২০২৪, ১৯:৪১

ফ্যাসিবাদি হাসিনার সরকার এ দেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে

------ড. আ.ন.ম. এহসানুল হক মিলন

মোহাম্মদ মহিউদ্দিন
ফ্যাসিবাদি হাসিনার সরকার এ দেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে

সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ড. আ.ন.ম এহসানুল হক মিলন বলেছেন, আমরা ক্ষমতায় থাকাকালীন এ দেশের শিক্ষা ব্যবস্থাকে নকল মুক্ত করে দেশ বিদেশে যে সুনাম কুড়িয়ে ছিলাম ফ্যাসিবাদি হাসিনার সরকার এ দেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। সেটা দেশবাসী তথা বিশ^বাসী অবগত রয়েছেন। দীর্ঘ ১৭ বছর পর কচুয়ার মাটিতে জনসভা করতে পেরে আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করছি। ৫ আগস্ট দেশ নতুন করে দেশ স্বাধীন হয়েছে। আজকে আমার সকল কথা এই কচুয়াবাসীর জন্য বলতে হবে। ছাত্র জনতার যে বিপ্লব ঘটেছে আবু সাঈদ, মুগ্ধসহ কচুয়ার ৩জন সহ হাজার ছাত্র-জনতা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফিরাত ও যারা আহত হয়েছেন তাদের সুস্থ্যতায় দোয়া কামনা করছি। এই কচুয়ার আসন ছিল আওয়ামী লীগের ঘাটি।

তিনি আরো বলেন, স্বাধীনতার পর আমি মিলন এ কচুয়ার আসন পরিবর্তন করেছি। গত ১৭ বছর কারা কচুয়াতে চাঁদাবাজি করেছে আপনারা দেখেছেন। ৫ তারিখের পর আমি ঘোষণা দিয়েছি কচুয়ার বাস স্ট্যান্ড, সিএনজি স্ট্যান্ডসহ আর কোথাও যেন চাঁদাবাজি না হয়। কচুয়ার মানুষ শান্তি প্রিয় মানুষ। গত ১৭ বছর কচুয়ার বিএনপি’র নিবেদিত প্রাণ ছিলেন যারা তাদের মধ্যে কালু, কমিশনার, সোলেমান ভেন্ডার, হক সাহেব, আলী হোসেন অন্যতম ছিলেন। আমি তাদের শ্রদ্ধাভরে স্মরণ করছি। ফ্যাসিবাদি সরকারের ছাত্র-জনতার পাশাপাশি আমাদের বিএনপি’র নেতাকর্মীরা দুর্বার আন্দোলনের মধ্যে দিয়েই শেখ হাসিনা দেশ ছেড়ে পালাতে বাধ্য হয়েছে। আপনারা সকলে এক জোট থাকবেন এই ফ্যাসিবাদি হাসিনার দোষরা যেন আর মাঠে উঠতে না পারে।

তিনি গতকাল শনিবার বিকালে কচুয়া পৌরসভার হযরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয়ে মাঠে উপজেলা বিএনপি, পৌর বিএনপি ও সহযোগি সংগঠনের আয়োজিত বিশাল জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা বিএনপির সভাপতি খায়রুল আবেদীন স্বপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ফারুকী ও সহসম্পাদক শারফিন হোসাইন এর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় মহিলা বিএনপির সহসভাপতি নাজমুন নাহার বেবি, কেন্দ্রীয় ওলামা দলের সাধারণ সম্পাদক আবুল হোসেন, উপজেলা বিএনপির সহসভাপতি আজীজ উল্লাহ মাস্টার, আব্দুল মালেক ও আব্দুল খালেক, সাবেক সাধারণ সম্পাদক মো. শাহজালাল প্রধান, সহসম্পাদক মাসুদ এলাহী সুভাস ও ইউসুফ মিয়াজী, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক প্রফেসর নওসের আলম, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, পৌর বিএনপির সভাপতি বিল্লাল হোসেন, পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা, কড়ইয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মজিবুর রহমান, বিএনপি নেতা তরিকুল ইসলাম, উপজেলা ওলামা দলের সভাপতি মাও. আনোয়ার হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি তোফাজ্জল হোসেন, উপজেলা যুবদলের সভাপতি আব্দুস সালাম শান্ত ও সাধারণ সম্পাদক হাবীবুন্নবী সুমন, পৌর যুবদলের সভাপতি মো. সফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক কাজী ফরহার হোসেন, সহসভাপতি সহিদুল ইসলাম সোহেল, উপজেলা ছাত্রদলের সভাপতি ইসমাইল হোসেন আবেগ, সিনিয়র সহসভাপতি মো. রফিকুল ইসলাম রনি, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রইস উদ্দিন চৌধুরী, পৌর ছাত্রদলের সভাপতি শরিফুল ইসলাম (শরিফ) প্রমুখ। এ সময় বিভিন্ন ইউনিয়ন থেকে আগত বিএনপি ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়