বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে আগুনে পুড়ে ছাই ১০ পরিবারের ঈদ আনন্দ

প্রকাশ : ২৭ মার্চ ২০২৪, ০১:২৮

চাঁদপুর জেলার সর্বত্র যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

অনলাইন ডেস্ক
চাঁদপুর জেলার সর্বত্র যথাযোগ্য মর্যাদায়  স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও স্মরনের মধ্য দিয়ে

চাঁদপুর জেলার সর্বত্র মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ২৬ মার্চ মঙ্গলবার সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি দপ্তর ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।

দিবসের প্রথম প্রহরে চাঁদপুর লেকেরপাড় অবস্থিত

স্মৃতিসৌধ "অঙ্গীকার পাদদেশ"-এ সরকারের পক্ষে জেলা প্রশাসন, চাঁদপুর কর্তৃক পুষ্পস্তবক অর্পণ করা হয়।এরপর শ্রদ্ধা নিবেদন করা হয় চাঁদপুর সদর আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনির পক্ষে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট, জেলা আওয়ামী লীগ,জেলা বিএনপিসহ সরকারি বে- সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষ।

 দিবসটি পালন উপলক্ষে সকালে চাঁদপুর স্টেডিয়ামে কুচকাওয়াজ ও মনোজ্ঞ প্রদর্শনীর আয়োজন করে জেলা প্রশাসন।এসময় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, ফেস্টুন ও শান্তির প্রতিক পায়রা অবমুক্তকরণ, সম্মিলিত কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শন ও পুরস্কার বিরতণী অনুষ্ঠানে উপস্থিত থেকে কুচকাওয়াজ অভিবাদন গ্রহন করেন জেলা প্রশাসক কামরুল হাসান ও পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম-বার।

পরে কুচকাওয়াজ ও প্রদর্শনীর পুরষ্কার বিতরণ করেন উপস্থিত অতিথিবৃন্দ।দিবসের অন্যান্য কর্মসুচির মধ্যে ছিল জেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবার সদস্যদের সংবর্ধনা,গ্রামীণ খেলাধুলা ও মহিলাদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা, স্বাধীনতা দিবসের আলোচনা ও পুরস্কার বিতরণ।

জেলা মহিলা ক্রীড়া সংস্থা আয়োজিত স্বাধীনতা দিবস ক্রীড়ানুষ্ঠানে সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক পত্নী আছমা উল হুসনা প্রধান অতিথি ও সহ সভাপতি পুলিশ সুপার পত্নী নূরজাহান ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অন্যান্য প্রশাসনিক কর্মকর্তার স্ত্রীগণও এ সময় উপস্থিত ছিলেন।

জাতীয় এই দিবসে দেশের সমৃদ্ধি কামনায় জেলার প্রত্যেক মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা, এতিমখানা ও কারাগারসহ সরকারি শিশু পরিবারে উন্নত ইফতার পরিবেশন করা হয় ।

স্বাধীনতা ও জাতীয় দিবসের শ্রদ্ধাঞ্জলি অর্পণ, মুক্তিযোদ্ধা সংবর্ধনা,আলোচনা অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচির সময়   জেলা প্রশাসক ,পুলিশ সুপার ছাড়াও উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, জেলা আওয়ামীলীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েলসহ নেতৃবৃন্দ।

এ সময় আরও উপস্থিত ছিলেন চাঁদপুর জেলার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক অপর্ণা বৈদ্য, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  ইমরান শাহারীয়ার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একরামুল ছিদ্দিক, সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকতসহ জেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটবৃন্দ।

এসময় আরো উপস্থিত ছিলেন নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার ও অতিরিক্ত ডিআইজি পদোন্নতি প্রাপ্ত মোঃ কামরুজ্জামান, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (রিভার)

শ্রীমা চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, জেলা পুলিশ ও জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতা-কর্মী, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়