শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৫ জুলাই ২০২১, ০২:১০

২শ বছর পর সড়কে জ্বললো বাতি

কামরুজ্জামান টুটুল
২শ বছর পর সড়কে জ্বললো বাতি
২শ বছর পর সুইচ টিপে চরবাড়ির সড়কে সড়ক বাতির উদ্বোধন করছেন হাজীগঞ্জ পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন। ছবি: চাঁদপুর কন্ঠ

২শ বছর পর বাড়ির রাস্তা হলো আর রাস্তা ত্রৈরি শেষে সেই সড়কে জ্বললো বাতি। বুধবার আনুষ্ঠানিকভাবে সুইচ টিপে সড়ক বাতি জ্বালানো হলো। এর আগেই সড়কটি করা হয়েছে। এসবই করেছেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুব উল অলম লিপন। হাজীগঞ্জ পৌরসভাধীন ৭নং ওয়ার্ডের  বদরপুর গ্রামের চর বাড়ি নামে খ্যাত বাড়িটি। এ বাড়িতে প্রায় ৫০ টি পরিবারের বাস।

খোঁজ নিয়ে জানা যায়, প্রথম শ্রেনির পৌরসভার মধ্যে বাস করে ও চর বাড়ির প্রায় ৫০ টি পরিবার প্রায় ২শ বছর ধরে আধা কিলোমিটার পথ পাড়ি দিয়ে পাকা সড়কে উঠতে হতো। বিশেষ করে বর্ষা মৌসুমে কাদামাটি আর হাটু সমান পানি মাড়িয়ে চলাচল করতে হতো পরিবারগুলোকে। বেশ কয়েক বছর আগে বর্তমান মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন তার গত কার্যকালে চর বাড়ির নিজস্ব বিরোধ মিটিয়ে আরসিসি ঢালাই দিয়ে পাকা সড়ক করে দেন।  পারিবারিক এমন বিরোধকে মিটিয়ে রাস্তা করে দেয়ার কারনে সেই সময় স্থানীয়ভাবে বেশ বাহবা পান এই মেয়র।  

পৌরসভার অর্থায়নে সর্বশেষে বুধবার তিনি চরবাড়ির সড়কে ১২টি সড়ক বাতির উদ্ধোধন করে আবারো এলাকাবাসীর নজরে আসেন পৌর মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন।

সড়ক বাতি উদ্ধোধনকালে উপস্থিত ছিলেন স্থানীয় পৌর কাউন্সিলর মনির হোসেন কাজী,ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. সিরাজুল ইসলাম মজুমদার, চর বাড়ির প্রবীন লোক মো. আব্দুর রশিদ, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. তারিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী (সিভিল) মো. ইদ্রিস মিয়া, উপ-সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মো. মাহবুবর রশিদসহ অন্যান্য কর্মকর্তা, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাসার বাগু এবং মো. দুলাল হোসেন, জিতু মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী মো. ইমাম হোসেন প্রমূখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়