বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

চাঁদপুর জেলা সমিতির ভবন অবরোধ করলো ছাত্র-জনতা

অনলাইন ডেস্ক
চাঁদপুর জেলা সমিতির ভবন অবরোধ করলো ছাত্র-জনতা

রাজধানীর ঢাকাস্থ চাঁদপুর জেলা সমিতি ভবন অবরোধ করেছে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা। ১৪ সেপ্টেম্বর শনিবার রাতে এ ঘটনা ঘটে। আন্দোলনকারী ছাত্র-জনতার অভিযোগ, চাঁদপুর জেলা সমিতির সাধারণ সম্পাদক ও শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জি এম আতিক ছাত্র হত্যার আসামি। তার বিরুদ্ধে শিক্ষার্থী-জনতা হত্যার পাশাপাশি সমিতির বিপুল পরিমাণ টাকা আত্মসাতেরও অভিযোগ তুলেছেন তারা। এ সময় জি এম আতিকসহ আরো তিনজনের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়। এর আগে গত বৃহস্পতিবার প্রথম দফায় শিক্ষার্থীরা আসে সমিতির অভিযুক্ত চারজনকে বরখাস্ত করার জন্যে। সেসময় তিনদিনের সময় বেঁধে দেওয়া হয়। এরপর গত ১৪ সেপ্টেম্বর শনিবার বিকেল ৫টায় একটি বৈঠক হওয়ার কথা ছিল। তবে এর আগেই সমিতির অফিস ব্যবস্থাপক তালা দিয়ে লিফট বন্ধ করে চলে যান। কমিটির কেউ না আসায় অপেক্ষা করতে থাকেন শিক্ষার্থীরা।

এর মাঝে খবর আসে, সমিতির ম্যানেজার থানায় গিয়ে অভিযোগ করেছেন। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে শাহজাহানপুর থানা থেকে পুলিশ এসে তাদের কথা শোনে এবং কোনোরকম বিশৃঙ্খলা না করে সমস্যা সমাধানের অনুরোধ করে। পরে মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত সময় দিয়ে ভবনে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা।

এ সময় উপস্থিত থাকা ছাত্র সমন্বয়ক নাজমুল হাসান মজুমদার বলেন, আমরা শিক্ষার্থী হত্যার সঙ্গে জড়িত সকলের বিচার চাই এবং তাদেরকে অবিলম্বে পদত্যাগ করে দায়িত্ব হস্তান্তর করতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সমন্বয়ক ফরহাদ হোসেন বলেন, আমরা কোনও বিশৃঙ্খলা চাই না। আমরা অবিলম্বে সকল অনিয়ম দূর করে বৈষম্যহীন একটি কমিটি চাই, যারা চাঁদপুরের শিক্ষার্থী এবং জনগণের পাশে থাকবে। সূত্র : সানবিডিটুয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়