শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   দিনমজুরকে জবাই করে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন
  •   অবশেষে চাঁসক সহকারী অধ্যাপক কামরুল হাছানকে বদলি
  •   নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
  •   বাবা মায়ের উপর ছেলেদের নৃশংসতা ।। বৃদ্ধ বাবার থানায় অভিযোগ
  •   ফিরে এলেন আগের খতিব, নামাজের আগে নাটকীয়তা বায়তুল মোকাররমে

প্রকাশ : ২৫ আগস্ট ২০২৪, ০০:০০

হাজীগঞ্জ প্রেসক্লাবের তিন সেশনের কার্যনির্বাহী কমিটি গঠন

২০২৪-২৫ সেশনের সভাপতি হাছান মাহমুদ ও সম্পাদক আরিফ

কামরুজ্জামান টুটুল ॥
হাজীগঞ্জ প্রেসক্লাবের তিন সেশনের কার্যনির্বাহী কমিটি গঠন

হাজীগঞ্জ প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। ২৪ আগস্ট শনিবার দুপুরে রিপোর্টার্স ক্লাবে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে চলতি বছরসহ আগামী তিন সেশনের জন্যে তিনটি কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন সমন্বয়ক কমিটির আহ্বায়ক, প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি জহিরুল ইসলাম লিটন।

প্রেসক্লাবের স্বার্থে এক তৃতীয়াংশেরও বেশি সদস্যের উপস্থিতিতে অনুষ্ঠিত এক সাধারণ সভার সিদ্ধান্ত মতে এক বছর মেয়াদী এই কমিটি ঘোষণা করা হয়। এর মধ্যে ২০২৪-২৫ (সেপ্টেম্বর ২০২৪-আগস্ট ২০২৫) সেশনের সভাপতি হলেন হাছান মাহমুদ, সহ-সভাপতি সাখাওয়াত হোসেন ও কবির আহমেদ, সাধারণ সম্পাদক খন্দকার আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হোসেন হীরা ও পাপ্পু মাহমুদ, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম নয়ন। এছাড়াও অর্থ সম্পাদক (কোষাধ্যক্ষ) হলেন মোহাম্মদ হাবীব উল্যাহ্, দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম জয়, প্রচার সম্পাদক মোঃ আলমগীর কবির, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ মনজুর আলম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুজন দাস, কার্যকরী সদস্য আরিফ ইমাম মিন্টু, খালেকুজ্জামান শামীম, মহিউদ্দিন আল আজাদ, কামরুজ্জামান টুটুল, সাইফুল ইসলাম, মেহেদী হাছান সর্দার, এনায়েত মজুমদার, শেখ তোফায়েল আহমেদ ও সাইফুল ইসলাম সিফাত।

২০২৫-২৬ (সেপ্টেম্বর ২০২৫-আগস্ট ২০২৬) সেশনের কার্যনির্বাহী কমিটির সভাপতি হলেন খালেকুজ্জামান শামীম, সাধারণ সম্পাদক এনায়েত মজুমদার ও সাংগঠনিক সম্পাদক মনজুর আলম এবং ২০২৬-২৭ (সেপ্টেম্বর ২০২৬-আগস্ট ২০২৭) সেশনের কার্যনির্বাহী কমিটির সভাপতি হলেন মোঃ সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক পাপ্পু মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক গাজী মহিন উদ্দিন।

এর আগে সমন্বয় কমিটির সদস্য সচিব অধ্যাপক এস. এম. চিশতীর উপস্থাপনায় কার্যনির্বাহী কমিটি ঘোষণার পূর্বে বক্তব্য রাখেন সমন্বয় কমিটির সদস্য গাজী সালাউদ্দিন ও কাজী হারুন অর রশিদ, প্রেসক্লাবের সদস্য খালেকুজ্জামান শামীম, কামরুজ্জামান টুটুল, সাখাওয়াত হোসেন, এস. এম. মিরাজ মুন্সী, মেহেদী হাছান সর্দার, মুনছুর আহমেদ বিপ্লব, মোহাম্মদ হাবীব উল্যাহ্ পাপ্পু মাহমুদ প্রমুখ। বক্তব্য শেষে কার্যনির্বাহী কমিটি ঘোষণা এবং দায়িত্বপ্রাপ্ত তিন সেশনের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের হাতে কমিটি অনুমোদনের কপি তুলে দেন জহিরুল ইসলাম লিটন। পরে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন ২০২৪-২৫ (সেপ্টেম্বর ২০২৪-আগস্ট ২০২৫) সেশনের সভাপতি হাছান মাহমুদ ও সাধাণ সম্পাদক খন্দকার আরিফ।

উল্লেখ্য, আগামী ১ সেপ্টেম্বর থেকে এ কমিটি দায়িত্ব পালন করবে। এর আগে গত ১৭ আগস্ট (শনিবার) অনুষ্ঠিত সাধারণ সভায় কার্যনির্বাহী কমিটি গঠনের লক্ষ্যে ৫ সদস্যবিশিষ্ট সমন্বয় কমিটি গঠনসহ একাধিক বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এরপর গত ১৯ আগস্ট (সোমবার)-এর মধ্যে নেতৃত্ব প্রদানে আগ্রহী সভাপতি পদে ৭ জন, সাধারণ সম্পাদক পদে ৬ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৪ জনসহ মোট ১৭ জন প্রার্থী সমন্বয় কমিটির কাছে লিখিত আবেদন করেন।

ওই আবেদনের ভিত্তিতে গতকাল ২৪ আগস্ট (শনিবার) চলতি বছরসহ আগামী তিন সেশনের জন্যে তিনটি কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন সমন্বয় কমিটি। এ সময় প্রেসক্লাবের সদস্য ও সদস্য হতে আগ্রহী তরুণ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রকাশ থাকে যে, ২০১৯ সালে প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি গঠনের লক্ষ্যে অনুষ্ঠিত নির্বাচনের (ভোটগ্রহণ) পর বিভিন্ন জটিলতা, আদালতে মামলা এবং সদস্যদের মধ্যে অনৈক্যের কারণে প্রায় নিষ্ক্রিয় ছিলো প্রেসক্লাবের কার্যক্রম। পাঁচ বছরের বেশি সময় পার হওয়ার পর চলতি বছরের গত ১৭ আগস্ট (শনিবার) অনুষ্ঠিত সাধারণ সভার মাধ্যমে প্রেসক্লাবের এক তৃতীয়াংশেরও বেশি সদস্যের উপস্থিতিতে কার্যকরি কমিটি গঠনসহ একাধিক সিদ্ধান্ত গ্রহণ এবং ওই সিদ্ধান্তের আলোকে ২৪ আগস্ট (শনিবার) কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়