শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২৪, ২২:০৮

হাজীগঞ্জে খেলাফত মজলিসের দাওয়াতি মহফিল ও আলোচনা সভা

স্টাফ রিপোর্টার
হাজীগঞ্জে  খেলাফত মজলিসের দাওয়াতি মহফিল ও আলোচনা সভা
বাংলাদেশ খেলাফত মজলিশের দাওয়াতি মাহফিল ও আলোচনা সভায় উপস্থিত নেতৃবৃন্দ।

বাংলাদেশ খেলাফত মজলিশ হাজীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে বাংলাদেশ খেলাফত মজলিশের দাওয়াতি মহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৩ অক্টোবর বাদ এশা স্থানীয় বাইতুন নূর তাহফীযুল কোরআন মাদ্রাসায় এ দাওয়াতি মহফিল এবং আগামী ২৫ তারিখের গণসমাবেশ সফল করার লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা শাখার সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন। বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক মাওলানা হাবিবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক হাফেজ কারী আবুল হাসানাত, সহ-সাধারণ সম্পাদক মাওলানা তারেক হাসান, অফিস সম্পাদক হাফেজ কারী রসিদ আহমদসহ অন্য নেতৃবৃন্দ।

দাওয়াতি মাহফিলের এক পর্যায়ে হাজীগঞ্জ জামিয়া আহমদিয়া কওমি মাদ্রাসার মুফতি এনায়েতুল্লাহ কাসেমী, মাওলানা আহসানুল্লাহ এবং হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশন চাঁদপুর জেলা সাধারণ সম্পাদক হাফেজ মাহমুদুল হাসানসহ প্রায় ২০ জন ওলামায়ে কেরাম, হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী বাংলাদেশ খেলাফত মজলিশে যোগদান করেন। দাওয়াতি মাহফিল এবং আলোচনা সভাশেষে উপস্থিত সকলের পরামর্শের ভিত্তিতে মুফতি এনায়েত উল্লাহ কাসেমীকে আহ্বায়ক এবং মাওলানা আহসানুল্লাহকে সদস্য সচিব করে হাজীগঞ্জ উপজেলা আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ খেলাফত মজলিশ চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন বলেন, সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্যে খেলাফত রাষ্ট্র ব্যবস্থার কোনো বিকল্প নেই। আমরা যদি আমাদের ব্যক্তি জীবন, পারিবারিক জীবন এবং সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে শান্তি চাই তাহলে কোরআনের বিধান তথা খেলাফত ভিত্তিক রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে হবে। তিনি আরো বলেন, বাংলাদেশ খেলাফত মজলিশের স্লোগান হচ্ছে, ‘ধর্ম-বর্ণ-ভিন্নমত, সবার জন্য খেলাফত’। দেশে খেলাফত ব্যবস্থা কায়েম হলে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের জন্যে বৈষম্যবিরোধী সমাজ ও রাষ্ট্রীয় সুবিধা নিশ্চিত হবে। তাই বাংলাদেশ খেলাফত মজলিশের প্রতিটি কর্মীকে ঘরে ঘরে খেলাফতের দাওয়াত পৌঁছে দিতে হবে। মাওলানা মামুনুল হকের নেতৃত্বে আগামীর বাংলাদেশে খেলাফত ব্যবস্থা প্রতিষ্ঠা করতে সকলকে বাংলাদেশ খেলাফত মজলিশের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়