সোমবার, ২১ অক্টোবর, ২০২৪  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ১৯:২৭

চাঁদপুর জেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ কর্মীসভা

তারেক রহমানের নতুন বাংলাদেশের সঙ্গী হতে চাইলে নিজেকে সেভাবে প্রস্তুত করুন

---স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাজিব আহসান

স্টাফ রিপোর্টার
তারেক রহমানের নতুন বাংলাদেশের সঙ্গী হতে চাইলে নিজেকে সেভাবে প্রস্তুত করুন
চাঁদপুর জেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ কর্মীসভায় সভাপ্রধানের বক্তব্য রাখছেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাজিব আহসান।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সমন্বয়ে সারাদেশে জেলাভিত্তিক কর্মসূচির অংশ হিসেবে সাম্য ও মানবিক সমাজ বিনির্মাণে দিকনির্দেশনামূলক যৌথ কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের চাঁদপুর শহরস্থ বাসভবন 'মনিরা ভবন' প্রাঙ্গণে রোববার ২০ অক্টোবর বিকেলে অনুষ্ঠিত কর্মীসভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব হাসান। প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদলের সিনিয়র সহ-সভাপতি রেজাউল কবির পল। বিশেষ বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব। অতিথি নেতৃবৃন্দের মধ্যে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি রফিকুল ইসলাম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম সোহেল, কেন্দ্রীয় যুবদলের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জুয়েল, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি নিজাম উদ্দিন রিপন ও ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক জুবাইদা ইসলাম জেরিন। চাঁদপুর জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাড.নূরুল আমিন খান আকাশ ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এইচএম ইসমাইল হোসেন পাটওয়ারীর যৌথ পরিচালনায় স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী ঢালী, জেলা যুবদলের সভাপতি মানিকুর রহমান মানিক, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মাসুদ মাঝি, জেলা ছাত্রদলের সভাপতি ইমান হোসেন গাজীসহ অন্য নেতৃবৃন্দ। বিএনপির এই তিন অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের অগণিত নেতা-কর্মী কর্মীসভায় উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাজীব আহসান বলেন, শেখ হাসিনার পতন ছাত্র-জনতার বিজয়ের প্রথম অর্জন। এখন প্রশাসনের ভেতরে থাকা আওয়ামী লীগের জঞ্জাল পরিষ্কার করে প্রশাসনকে নির্বাচনমুখী করতে হবে। ছাত্র-জনতার বিজয় ধরে রাখতে হলে রাজনৈতিক দলের সরকার গঠন করা অতীব জরুরি। মনে রাখতে হবে, ক্ষমতা পেয়ে অহংকার করলে হবে না। কারণ শেখ হাসিনার অহংকারের কারণেই দেশের আজ এই অবস্থা। সভাপ্রধানের বক্তব্যে রাজিব আরো বলেন, তারেক রহমানের নতুন বাংলাদেশের সঙ্গী হতে চাইলে নিজেকে সেভাবে প্রস্তুত করুন। নিজের মধ্যে যদি কোনো ত্রুটি-বিচ্যুতি থেকে থাকে তাহলে সংশোধন করে ফেলুন। দেশনায়ক তারেক রহমান এমন এক বাংলাদেশ বিনির্মাণ করবেন, যেই বাংলাদেশ দেখে আপনি আফসোস করবেন এবং ভাববেন, আমি কেন এই বাংলাদেশের অংশীদার হলাম না। তিনি বলেন, ৫ আগস্টের পর কিন্তু আপনাদের আমলনামা লেখা হচ্ছে। আপনি মনে করছেন, কেউ কিছু দেখে না, কেউ কিছু জানে না। আওয়ামী লীগও মনে করতো, কেউ কিছু দেখে না।আপনাদের রাজনীতি যদি আওয়ামী রাজনীতির মতো হয়, তাহলে ভুল করবেন।মনে রাখবেন, মানুষের স্বার্থবিরোধী কোনো কাজ করবেন না। বাংলাদেশে বিএনপি ও অঙ্গ- সহযোগী সংগঠনের রাজনীতি করতে হলে নিজেকে আগে পরিবর্তন করতে হবে। তারেক রহমান নতুন বাংলাদেশের স্বপ্ন দেখেছেন। আপনাদের আমাদের সাথে নিয়ে তিনি এই স্বপ্ন দেখেছেন। যদি দেশনায়ক তারেক রহমানের সঙ্গী হতে চান, তাহলে নিজেকে সেভাবে প্রস্তুত করেন।

রাজিব আহসান বলেন, যারা দলের নিয়ম মানে না, শৃঙ্খলা মানে না, নেতার কথা মানে না --এই ধরনের কর্মী দিয়ে কিছু হবে না।আগে নিজেকে সংস্কার করতে হবে। নিজে নিয়ম মানতে হবে, দলের নির্দেশনা মানতে হবে। ১৭ বছর কষ্ট করেছেন।আপনারা সতর্ক থাকবেন, এমন কাউকে সুযোগ দিবেন না, যারা এখন মধু খেতে এসেছে।তারা কিন্তু আপনার বিপদে পাশে থাকবে না। সভায় যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম পল বলেন, তারেক রহমান বলেছেন, আমরা কোনো প্রতিহিংসার রাজনীতি করবো না।আমাদের রাজনীতি হবে সাম্য ও মানবিক। মনে রাখবেন, গত ১৭ বছর হাসিনা সরকারের কর্মকাণ্ডে কিন্তু মানুষ ক্ষিপ্ত ছিলো। যার ফলে ফ্যাসিস্ট হাসিনা সরকারের পতন হয়েছে। সেটি আমাদের উপলব্ধি করতে হবে। আগামীতে রাষ্ট্র ও সমাজ গঠনে কাজ করতে হবে। কাজেই এখন থেকেই আপনারা নিজেদের সেভাবে প্রস্তুত করবেন। আপনারা মানুষের কাছে যাবেন। মানুষের ভালোবাসা অর্জন করবেন। ছাত্রদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেন, আমরা ছাত্রদল কোনো প্রতিহিংসার রাজনীতি করি না। এটি ছাত্রদলের মহানুভবতা। আমরা এই নীতি ও আদর্শ নিয়ে রাজনীতি করি।

গত ১৫ বছর আমাদের সাথে যে আচরণ করা হয়েছে, আমরা কিন্তু ৫ আগস্টের পর কারো সাথে সেই আচরণ করিনি। তারা আমাদের ওপর যে অত্যাচার-নির্যাতন- নিপীড়ন করেছে তা আপনারা দেখেছেন। আমরা বলেছিলাম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ছাত্রদল এক দফা দাবি বাস্তবায়নে কাজ করবে। যার ফলে জুলাই-আগস্ট আন্দোলনে ছাত্রদলের অনেক নেতা-কর্মীকে প্রাণ দিতে হয়েছে। আমরা বলতে চাই, জুলাই ও আগস্টের প্রতিটি হত্যাকাণ্ডের বিচার করতে হবে। অনুষ্ঠানে নেতা-কর্মীদের ব্যাপক উপস্থিতিতে যৌথ এ কর্মীসভা বড়ো ধরনের জনসভায় পরিণত হয়। উল্লেখ্য, কেন্দ্রীয় বিএনপি'র নির্দেশনায় ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ চাঁদপুর জেলার বিভিন্ন ইউনিটের সাথে মতবিনিময় এবং দিকনির্দেশনামূলক সভা করেছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়