মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মিশরে ঈদে মিলাদুন্নবীর ঐতিহ্য ‘আরুসাত-আল-মোলিদ’ : জন্মদিনের পুতুল
  •   'বৈষম্যবিরোধী আন্দোলনের চেতনার রাজনৈতিক শক্তির বিকাশ অপরিহার্য'
  •   চাঁদপুরের ২৪তম পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব
  •   ফরিদগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা
  •   ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল যুবকের

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪৬

মিউনিখে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি থেকে
মিউনিখে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

জার্মানির মিউনিখে বিএনপির ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন দলের নেতা-কর্মীরা। মিউনিখের একটি হল রুমে এ উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিপুল সংখ্যক বিএনপির নেতা-কর্মী প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 

বাংলাদেশে বন্যার কারণে কেন্দ্রের নির্দেশনা মোতাবেক সীমিত পরিসরে আলোচনা সভা ও দোয়ার মাধ্যমে ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন দলের নেতা-কর্মীরা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বায়ার্ন বিএনপির নেতা শিব্বির আহম্মেদ (সেলিম) এবং যৌথভাবে অনুষ্ঠান পরিচালনা করেন বায়ার্ন বিএনপির নেতা মোঃ জালাল উদ্দিন, আরিফ সরকার ও আরিফুল হক শাহীন ভূঁইয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জার্মান বিএনপির সহ-সভাপতি মোঃ আওলাদ হোসেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেসেন (ফ্রাঙ্কফুর্ট) বিএনপির সাবেক সভাপতি নূরুদ্দিন মিঠু (মঞ্জু), বিএনপি নেতা মঈন উদ্দিন, দেলোয়ার হোসেন মোল্লা, ফ্রাঙ্কফুর্ট বিএনপি নেতা দেলোয়ার হোসেন ফারুক সহ অনেকে।

আলোচনা সভার শুরুতে সাম্প্রতিক ছাত্র-জনতার আন্দোলনে যারা নিহত হয়েছেন তাদের জন্যে বিশেষ দোয়া করা হয়। এছাড়াও গত ১৫ বছর স্বৈরাচারী হাসিনা সরকারের আমলে যারা গুম-খুনের শিকার হয়েছেন, তাদের জন্যে এবং চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্যে দোয়া করা হয়। দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফিরাত এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন বায়ার্ন বিএনপির নেতা মাওলানা মোস্তাফিজুর রহমান।

এছাড়াও সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন বায়ার্ন বিএনপির নেতা আক্তার হোসেন, আরিফ সরকার, শাহীন ভূঁইয়া, আব্দুস সবুর, মজুমদার ফরিদ, আক্তার মাস্টার, মনির হোসেন (চয়ন) সহ অনেকে। 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়