রবিবার, ২০ অক্টোবর, ২০২৪  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৪, ২২:৪৩

হাজীগঞ্জে যৌথ বাহিনীর অভিযানে আটক ২

ভ্রাম্যমাণ আদালতে ১০ দিনের জেল

কামরুজ্জামান টুটুল
হাজীগঞ্জে যৌথ বাহিনীর অভিযানে আটক ২
হাজীগঞ্জের রাজারগাঁওয়ে অনুমোদনহীন মেলা বসানোর দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান। ছবি : সংগৃহীত।

যৌথ বাহিনীর অভিযানে আটক করা হয়েছে দুজনকে। অনুমোদনহীন মেলা বসানোর কারণে হাজীগঞ্জের রাজারগাঁওয়ের এই ২ জনকে ১০ দিন করে জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই ঘটনায় আটককৃতদেরকে আরো ৫শ’ টাকা জরিমানা করেছে একই আদালত। ১৯ অক্টোবর শনিবার আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান। সাজাপ্রাপ্তরা হলেন উপজেলার রাজারগাঁও ইউনিয়নের রাজারগাও গ্রামের বেপারী বাড়ির আবু তালেবের পুত্র শাহ জালাল (৪৫) ও একই গ্রামের ভূঁইয়া বাড়ির মৃত ঈসমাইল ভূঁইয়ার ছেলে মোঃ জামাল (৬০)। এদের উভয়কে দণ্ডবিধি ১৮৬০ ধারায় দণ্ডিত করা হয়েছে। এর আগে এদেরকে রাজারগাঁও এলাকা থেকে যৌথ বাহিনী আটক করে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সাজাপ্রাপ্তরা রাজারগাঁও বাজার এলাকায় অনুমোদনহীন মেলা বসানোর পূর্ণাঙ্গ প্রস্তুতি গ্রহণ করে। খবর পেয়ে যৌথবাহিনী মেলার জন্যে তৈরি করা বাঁশের সরঞ্জামাদি খুলে ফেলে। পরে দোষ স্বীকার করার কারণে উভয়কে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন ফারুক জানান, যৌথ বাহিনীর অভিযানে দুজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে ১০দিনের করে জেল ও ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে। সাজাপ্রাপ্তদের জেল হাজতে পাঠানো হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জানান, আমরা ঘটনাস্থলে গিয়ে খবরের সত্যতা পাই ও আয়োজনকারীগণ তাদের দোষ স্বীকার করার কারণে উভয়কে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ডসহ ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়