শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০

মতলব উত্তরে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

মতলব উত্তর প্রতিনিধি ॥
মতলব উত্তরে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

মতলব উত্তর উপজেলায় শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে অভিযুক্ত শিক্ষকের পদত্যাগ ও বিচারের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করে শিক্ষার্থীরা।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পাঁচআনী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ওয়াহিদুজ্জামান ছাত্রীদের বিভিন্ন ভাবে দীর্ঘদিন ধরে যৌন হয়রানি করে আসছে। দশম শ্রেণির এক শিক্ষার্থী বিদায় অনুষ্ঠানে শিক্ষক ওয়াহিদুজ্জামানের কাছে গেলে ঐ ছাত্রীকে কমনরুমে ডেকে নিয়ে জড়িয়ে ধরে শ্লীলিতাহানির চেষ্টা করে। শিক্ষার্থীদের মধ্যে বিষয়টি জানাজানি হলে ঐ শিক্ষক ক্লাসের সকল শিক্ষার্থীকে বেদম প্রহার করেন। পরবর্তীতে শিক্ষার্থীরা অভিভাবকের সাথে আলাপ করলে শিক্ষক ওয়াহিদুজ্জামানের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করতে বলেন। পরে শিক্ষার্থীরা অভিযুক্ত শিক্ষক ওয়াহিদুজ্জামানের বিরুদ্ধে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামানের নিকট একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের কোনো প্রতিকার না পেলে বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষক ওয়াহিদুজ্জামানের পদত্যাগ ও বিচারের দাবিতে বিক্ষোভ করে বিদ্যালয়ে শিক্ষার্থীরা। অভিযুক্ত ঐ শিক্ষকের পদত্যাগ না হওয়া পর্যন্ত বিদ্যালয়ে সমস্ত ক্লাস বর্জন করছে বলে জানিয়েছে শিক্ষার্থীরা। এ সময় অভিযুক্ত শিক্ষক বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন।

অভিযুক্ত শিক্ষক ওয়াহিদুজ্জামানের বক্তব্য নিতে চাইলে মুঠোফোনে তিনি জানান, আমি এখন দূরে আছি, এ বিষয়ে আমি কোনো কথা বলতে পারবো না।

পাঁচআনী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামান জানান, এ বিষয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীরা আমার নিকট একটি লিখিত অভিযোগ করেছে। আমি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা অফিসারকে জানিয়েছি। তারা আগামী সোমবার উপজেলায় শিক্ষক ও শিক্ষার্থীদের ডেকেছেন।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একি মিত্র চাকমা জানান, ঘটনাটি আমি জানতে পেরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিল্লোল চাকমা ও মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ছানোয়ার হোসেনকে পাঠিয়েছি। সোমবার আমার কার্যালয়ে তাদেরকে ডেকেছি। ঘটনা সত্য হলে অবশ্যই বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়