শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২০ মে ২০২৪, ০০:০০

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪

স্কুল পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন মতলব দক্ষিণের নাজমুন্নাহার শিউলি

গোলাম মোস্তফা ॥
স্কুল পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন মতলব দক্ষিণের নাজমুন্নাহার শিউলি

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪-এর বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) নির্বাচিত হয়েছেন চাঁদপুর জেলাধীন মতলব দক্ষিণ উপজেলার ঐতিহ্যবাহী মতলব জগবন্ধু বিশ্বনাথ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাজমুন্নাহার শিউলি। শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্যে বিভাগীয় পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি তাঁকে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) নির্বাচিত করেছেন।

১৯১৭ সালে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী মতলব জে. বি. (জগবন্ধু বিশ্বনাথ) পাইলট উচ্চ বিদ্যালয়টি নিখিল পাকিস্তান পিরিয়ডে দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছিল। যাঁর নেতৃত্বে এই শিক্ষা প্রতিষ্ঠানটি শিক্ষায় দেশে অসামান্য অবদান রেখেছে, যার নেতৃত্বে দেশে শত শত শিক্ষাবিদ তৈরি হয়েছে, তিনি হলেন কিংবদন্তি প্রধান শিক্ষক মরহুম ওয়ালী উল্লাহ পাটোয়ারী। যিনি ৪০ বছর উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। এই প্রতিষ্ঠান থেকে ১৯৫০ সালে মেট্রিকুলেশন পরীক্ষায় বুয়েটের প্রাক্তন ভাইস চ্যান্সেলর ড. আব্দুল মতিন পাটোয়ারী ফার্স্ট স্ট্যান্ড করেছিলেন ।

নাজমুন্নাহার শিউলি একজন ডিজিটাল শিক্ষক। শিক্ষায় তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করছেন দীর্ঘদিন ধরে। তাঁর প্রায় অর্ধশত ডিজিটাল কন্টেন্ট রয়েছে শিক্ষক বাতায়নে। এটুআই কর্তৃক নির্বাচিত হয়েছেন সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে এবং করোনাকালীন অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনা করে কাজের স্বীকৃতি স্বরূপ ভূষিত হয়েছেন সেরা অনলাইন পারফর্মার হিসেবে। গরপৎড়ংড়ভঃ ঊফঁপধঃরড়হ এ গওঊ ঊীঢ়বৎঃ হিসেবে স্বীকৃতি পেয়েছেন । পেয়েছেন ইৎরঃরংয ঈড়ঁহপরষ ওহঃবৎহধঃরড়হধষ ঝপযড়ড়ষ অধিৎফ-২০২১. অ২র কর্তৃক নির্বাচিত হয়েছেন চাঁদপুর জেলা ওঈঞ৪ঊ অসনধংংধফড়ৎ. করোনাকালীন কাজ করেছেন ঙহষরহব পষধংং ধঃ ঞবষবারংরড়হ ঝপৎরঢ়ঃ ডৎরঃবৎ হিসেবে। শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে মতলব দক্ষিণ উপজেলায় শ্রেষ্ঠ জয়িতার সম্মানেও তিনি ভূষিত হয়েছেন।

বর্তমানে নতুন কারিকুলাম বাস্তবায়নে তিনি একজন মাস্টার ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করছেন এবং নিজ প্রতিষ্ঠানে কারিকুলাম বাস্তবায়নে কার্যকর ভূমিকা রাখছেন।

তিনি প্রকৌশলী পিতা আব্দুর রশিদ ও মাতা সামছুন্নাহারের সুযোগ্য কনিষ্ঠ কন্যা। শিক্ষকতা পেশায় চাঁদপুর জেলাধীন মতলব (দক্ষিণ) উপজেলার মতলব জগবন্ধু বিশ্বনাথ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ২০১৪ সাল থেকে অদ্যাবধি নিয়োজিত আছেন। তিনি যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

তিনি বর্তমানে দুই সন্তানের জননী। ব্যক্তিগত জীবনে একজন সৎ, কর্মঠ, পরিশ্রমী ও বিনয়ী নাজমুন্নাহার শিউলি তাঁর প্রতি অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনে সর্বদা সচেতন ও দায়িত্ববান। এই কারণেই তিনি প্রতিষ্ঠানের একজন জনপ্রিয় শিক্ষক হিসেবে সুনাম ও সুখ্যাতি অর্জন করেছেন।

অনুভূতি জানতে চাইলে নাজমুন্নাহার শিউলি বলেন, এই অর্জন ও সম্মান আমার একার নয়, শিক্ষার্থী, অভিভাবক ও সহকর্মীদের।

তাঁর সাফল্যে সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, মতলব জগবন্ধু সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সকল শিক্ষক ও অভিভাবক তাঁকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। তাঁর কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ অসংখ্য স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন। জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্বের জন্যে সকলের দোয়া চেয়েছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়