শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০

জেলা শিল্পকলা একাডেমিতে তিন দিনব্যাপী জাতীয় পিঠা উৎসব

অনলাইন ডেস্ক
জেলা শিল্পকলা একাডেমিতে তিন দিনব্যাপী জাতীয় পিঠা উৎসব

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ও চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় ৩ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসব-১৪৩০ উদযাপিত হচ্ছে। দেশীয় তৈরি সকল রকমের রসালো পিঠাণ্ডপায়েস নিয়ে পসরা সাজিয়ে বসে প্রতিষ্ঠান ও উদ্যোক্তা খান’স ধাবা, এসআর কিচেন, জে এন্ড জে ফুড ডিলাইটস, মিতুর পিঠা ঘর, পিঠাময়, দাওয়াত, রসময়, দিলারা সুলতানা মিলি, ঝিলিস পিঠাঘর, গোপালের ঘর, সাথী শখের হাড়ি ঘর, ফুড ফুসন, সুমাইয়া পিঠা ঘর ও কৃষি বিপণন অধিদপ্তরের আয়োজনে আলুর বহুমুখী ব্যবহার, সংরক্ষণ ও বিপণন প্রকল্পের আলুর রকমারি খাদ্যের প্রদর্শনী ও বিক্রি করা হচ্ছে।

সারাদেশে একযোগে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ৩১ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত ৩ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসবে নারী-পুরুষ পিঠা পিপাসুদের সমাগমে উৎসবমুখর পরিবেশে পরিণত হয়। কারো মুখে মুখে বলতে শোনা যায় মা, নানি-দাদি. মামি-চাচিদের হাতে তৈরি নানা ধরনের পিঠা ও খেজুর রসের নাস্তা।

পিঠা স্টলে ঘুরে ঘুরে দেখন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার দিতি সাহা, কণ্ঠশিল্পী রূপালি চম্পক, কবি ও লেখক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, নাট্যশিল্পী হানিফ পাটোয়ারী, শরীফ চৌধুরী, মুহাম্মদ আলমগীর, এমআর ইসলাম বাবু, চাঁদপুর রোটারী ক্লাবের সেক্রেটারী রোটাঃ উজ্জ্বল হোসাইন।

পিঠা উৎসবে স্টল প্রদর্শনীর পাশাপাশি মঞ্চে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে চাঁদপুরের সকল সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় দেশীয় সংগীত ও নৃত্যানুষ্ঠান পরিবেশিত হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়