শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২৩, ০০:০০

ক্রীড়ায় বিত্তবান ও চিত্তবান ব্যক্তিবর্গ এগিয়ে আসতে হবে : -সাবেক অতিরিক্ত সচিব খোদেজা খানম
মোঃ মঈনুল ইসলাম কাজল ॥

জমকালো আয়োজনে উৎসবমুখর পরিবেশে হাজার হাজার দর্শকের উপস্থিতিতে শাহরাস্তি প্রিমিয়ার ক্রিকেট লীগের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ও জাতীয় দলের সদস্য সাইফুদ্দিনের আগমনে শাহরাস্তি উপজেলার সূচীপাড়া উচ্চ বিদ্যালয় মাঠ উৎসবমুখর হয়ে ওঠে। ফাইনাল খেলার আকর্ষণের চেয়ে আশরাফুল-সাইফুদ্দিনের দিকেই দর্শকদের আগ্রহ ছিল লক্ষণীয়। একনজর প্রিয় খেলোয়াড়কে পাশাপাশি দেখার স্বপ্ন পূরণের লক্ষ্যে সেলফি তোলার আশা পূরণ হয় ক্রিকেট পাগল দর্শকদের। মাঝে মাঝে দর্শকদের মোবাইলফোন নিয়ে সেলফি তুলতে দেখা যায় আশরাফুল ও সাইফুদ্দিনকে।

শাহরাস্তি উপজেলায় স্মরণকালের বৃহত্তম এ আয়োজনে আসতে পেরে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল বলেন, বিশ্বকাপে আমরা ভালো করতে পারিনি। আমাদেরকে ভালো করতে হলে এখনই পদক্ষেপ গ্রহণ করতে হবে। খেলোয়াড়দের ফিরে আসার সুযোগ করে দেয়া হচ্ছে না। যত বেশি খেলা হবে তত বেশি খেলোয়াড় তৈরি হবে। ক্রিকেট খেলা চালিয়ে যেতে হবে, বেশি বেশি খেলার আয়োজন করতে হবে। আমি সুযোগ থাকলে মাসে একদিন আপনাদের সাথে খেলাটা শেয়ার করবো।

জাতীয় ক্রিকেট দলের সদস্য সাইফুদ্দিন বলেন, আমার জীবনটাও আপনাদের মত ছিলো। আমি প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে এসেছি, আপনারাও পারবেন। প্রত্যন্ত অঞ্চলের ক্রিকেট এগিয়ে নিতে এমন আয়োজনের বিকল্প নেই।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, ক্যারিয়ার গঠনে করতে সরকারি চাকরি করতে হবে না। আশরাফুলের মতো হতে হবে। এখানে সবার দৃষ্টি আশরাফুলের দিকে। সমাজের সবাইকে এ ধরনের আয়োজনের পৃষ্ঠপোষকতা করতে হবে। খেলাধুলা এগিয়ে নিতে এটি একটি উত্তম মাধ্যম। আমি মনে করি আয়োজক সাদ্দাম হোসেনের দেহটা পুরোটাই একটা কলিজা। এতোটা জমকালো আয়োজন সফলভাবে সম্পন্ন করা সত্যই প্রশংসনীয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সাবেক অতিরিক্ত সচিব খোদেজা আক্তার খানম বলেন, একটি খেলার প্রাণ হলো দর্শক। হাজার হাজার দর্শকের উপস্থিতিতে এ আয়োজন সফলভাবে সম্পন্ন হয়েছে। আপনাদের এলাকার সচিব মহোদয় একজন ক্রীড়ামোদী মানুষ। তাঁর মতো বিত্তবান ও চিত্তবান লোকজনকে এগিয়ে আসতে হবে। সমাজ থেকে মাদক নির্মূল করতে খেলাধুলার বিকল্প নেই।

শাহরাস্তি প্রিমিয়ার লীগের প্রধান পৃষ্ঠপোষক নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল টেলিকনফারেন্সের মাধ্যমে সবাইকে শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ন রশিদ, সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক মুকবুল হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেডএম আনোয়ার, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি মোঃ মঈনুল ইসলাম কাজল ও শাহরাস্তি থানার ওসি (তদন্ত) খায়রুল আলম।

অনুষ্ঠানের শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়