শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

হাজীগঞ্জে শুভ জন্মাষ্টমী উৎসবের বর্ণাঢ্য শোভাযাত্রা
কামরুজ্জামান টুটুল ॥

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে হাজীগঞ্জে দুদিনব্যাপী নানা কর্মসূচি পালিত হচ্ছে। প্রথমদিন বুধবার যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং আনন্দ-উৎসবের মধ্য দিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। প্রতি বছরের মতো এবারো হাজীগঞ্জ বাজারের শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া থেকে বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেলে জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এদিন প্রার্থনা, শোভাযাত্রা, প্রসাদ বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

ভক্তদের অংশগ্রহণে শোভাযাত্রাটি মন্দির থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মন্দির এলাকায় গিয়ে সমবেত হয়। এ সময় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ।

জন্মাষ্টমী উদযাপন পরিষদ, হাজীগঞ্জ উপজেলা শাখার আয়োজনে ও সভাপতি বিধু ভূষণ রায় সুজনের সভাপ্রধানে অনুষ্ঠানের শুরুতে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রোটাঃ রুহিদাস বণিক।

উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রতন সরকারের পরিচালনায় শোভাযাত্রা শেষে শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ জিউড় আখড়ার সভাপতি দিলিপ কুমার সাহা ও সাধারণ সম্পাদক সত্যব্রত ভদ্র মিঠুন জনপ্রতিনিধি, প্রশাসন, পুলিশসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক স্বপন কুমার পাল, প্রবীর কুমার সাহা ফটিক, নীহার রঞ্জন হালদার মিলন, তপন কুমার পাল, শ্যামল সাহা, লিটন পাল, প্রাণকৃষ্ণ সাহা মনা, দুলাল পোদ্দার, বাবুল দাস, গোপাল সাহা, রাধাকান্তু দাস রাজু, বিধান সাহা, যুগল কৃষ্ণ হালদার, দিলিপ রায়, গৌতম সাহা, গৌরাঙ্গ পোদ্দার, মিহির রায়, প্রিয়লাল দেবনাথ, শিমুল সিকদার, বাবুল দাস, দুলাল দাস, বলরাম সাহাসহ হিন্দু ধর্মাবলম্বীদের নেতৃত্বে স্থানীয় কয়েক সহস্রাধিক ভক্ত র‌্যালিতে অংশগ্রহণ করেন।

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শ্রীশ্রী রাজা লক্ষ্মী নারায়ণ জিউর আখড়ায় এদিন (বুধবার) সন্ধ্যা থেকে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতে কৃষ্ণপূজা অনুষ্ঠিত হয়েছে এবং অনুষ্ঠানের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) ভাগবত গীতা পাঠ, রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান, মি. অভিষেক, কৃষ্ণ পূজা ও প্রসাদ বিতরণ করা হবে বলে জানান সত্যব্রত ভদ্র মিঠুন। এদিন সকল ভক্তকে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও কৃষ্ণপূজায় উপস্থিত থাকার জন্যে অনুরোধ জানানো হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়