শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৪, ০০:৪১

নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ

শামীম হাসান
নিয়ম-নীতির তোয়াক্কা না করে সড়কের ওপর ভবন নির্মাণের অভিযোগ
নিয়মিত চলাচলে ব্যাঘাত ঘটিয়ে রাস্তার ওপর দোকান

ফরিদগঞ্জের কড়ৈতলী বাজারের পশ্চিম পার্শ্বস্থ দিঘির পাড়ে জনসাধারণের চলাচলের সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে।

অবৈধভাবে ও কর্তৃপক্ষের বিনা অনুমতিতে এভাবে ভবন নির্মাণ থেকে প্রতিকার চেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এআরএম জাহিদ হাসান বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন পার্শ্ববর্তী সম্পত্তির মালিক আলমগীর হোসেন।

সরজমিনে গিয়ে দেখা যায়, কাঠ ও টিনের সমন্বয়ে বাউন্ডারি টেনে চারপাশে বেড়া দিয়ে পুকুরের পাড়ে ভবন নির্মাণ করা হচ্ছে। পাশে থাকা দোকান থেকে অনেকখানি এগিয়েই করা হচ্ছে দোকানগুলো।

অভিযোগকারী আলমগীর হোসেন জানান, স্থানীয় আবু সাঈদ বাচ্চু মানুষের নিয়মিত চলাচলে ব্যাঘাত ঘটিয়ে রাস্তার ওপর দোকান নির্মাণ করছেন। এতে জনসাধারণের চরম ভোগান্তি সৃষ্টি হচ্ছে। আমার এবং স্থানীয়দের দাবি, রাস্তার নির্ধারিত জায়গা ছেড়ে দিয়ে তারা বিল্ডিং করুক, তাতে আমাদের কোনো সমস্যা নেই।

চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগে অভিযুক্ত মোঃ আবু সাঈদ বাচ্চু জানান, আমরা দিঘিসহ পাড় মিলিয়ে সাড়ে আট শতাংশ সম্পত্তির মালিক। রাস্তার জন্যে ২০ ফুট জায়গা ছেড়ে দেয়ার পর আমরা দোকানের জন্যে বিল্ডিং নির্মাণ করছি। স্থানীয় কয়েকজন প্রভাবশালী আমাকে হয়রানি করার জন্যে উপজেলা ভূমি অফিসে মিথ্যা অভিযোগ দিয়েছে।

এ বিষয়ে পাইকপাড়া (দঃ) ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা শমশের আহম্মদ জানান, অভিযোগের ভিত্তিতে কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে এবং কাজ বন্ধ আছে। কাগজপত্র যাচাই-বাছাইয়ের মাধ্যমে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এআরএম জাহিদ হাসানের নির্দেশক্রমে ব্যবস্থাগ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়