শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৬ আগস্ট ২০২৩, ০০:০০

৪১তম বিসিএসে চাঁদপুর সরকারি কলেজের তিন শিক্ষার্থীর সাফল্য
প্রেস বিজ্ঞপ্তি ॥

ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজ থেকে অনার্স এবং মাস্টার্স শেষ করে অনেক শিক্ষার্থী আজ সমাজের বিভিন্ন স্তরে প্রতিষ্ঠিত। নিজেদের মেধা, মননে ও দক্ষতার সাথে জাতির সেবা করছেন তারা। এই শিক্ষার্থীদের চাঁদপুর সরকারি কলেজ শ্রদ্ধাভরে স্মরণ করছে। চাঁদপুর সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক শিক্ষা সমাপ্ত করে অনেক শিক্ষার্থী দেশের বিভিন্ন মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলোতে পড়ছে। কিছু শিক্ষার্থী বিদেশের ভালো ভালো বিশ্ববিদ্যালয় থেকে অফার লেটার পেয়ে উচ্চ শিক্ষার্থে বিদেশে পড়তে যাচ্ছে। অনেক শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চাঁদপুর সরকারি কলেজ থেকে অনার্স-মাস্টার্স সম্পন্ন করে তীব্র প্রতিযোগিতামূলক চাকুরির বাজারে নিজেদের মেধা ও দক্ষতা প্রমাণ করে চাকুরি পাচ্ছে।

গত বৃহস্পতিবার (৩ আগস্ট) বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) কর্তৃক প্রকাশিত ৪১তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে দেখা গেছে, চাঁদপুর সরকারি কলেজ থেকে অনার্স-মাস্টার্স পাস করা তিনজন শিক্ষার্থী শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। এরা হলেন হিসাববিজ্ঞানের সঞ্জীব চন্দ্র সাহা, উদ্ভিদবিজ্ঞানের মাহবুব অর রশিদ এবং গণিত বিভাগের আব্দুস সামাদ। চাঁদপুর সরকারি কলেজ পরিবার তাদেরকে অভিনন্দন ও শুভ কামনা জানিয়েছে।

কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ তিনজন প্রাক্তন শিক্ষার্থীকে অভিনন্দন জানান। তিনি বলেন, আমাদের ছাত্র আবার আমাদেরই সহকর্মী, ব্যাপারটা মজার। আলাদা একটা মাধুর্য আছে। আমাদের কলেজে আমার অনেক সহকর্মীই আমার প্রাক্তন ছাত্র। আমার ভালোই লাগে, শিক্ষকতা পেশার খানিক তৃপ্তি পাই। যখন শুনি, আমাদের ছাত্ররা কোনো ভালো চাকুরি পেয়েছে, কোনো ভালো অবস্থানে আছে, দেশ ও দশের সেবা করছে, শিক্ষক হিসেবে আমার বুকটা গর্বে ভরে উঠে। আমাদের শিক্ষার্থীরা ভালো অবস্থানে পৌঁছাক, শিক্ষক হিসেবে এটাই আমাদের চাওয়া। সে লক্ষ্যেই চাঁদপুর সরকারি কলেজ কাজ করে যাচ্ছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়