শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬  |   ৩৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর শহরের পাঁচ রাস্তার মোড়ে 'আল্লাহু চত্বর'
  •   চাঁদপুর কণ্ঠৈর কলামিস্ট এএসএম শফিকুর রহমানের ইন্তেকাল
  •   নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পেল সেনাবাহিনী
  •   জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনে’ প্রধান উপদেষ্টার ১০০ কোটি টাকার অনুদান
  •   মেঘনায় নিখোঁজ দুই ভাইয়ের মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৪ মে ২০২৩, ০০:০০

মাছের খামার থেকে অক্সিজেন পাম্প চুরি
কামরুজ্জামান টুটুল ॥

হাজীগঞ্জে মাছের খামার থেকে অক্সিজেন পাম্প চুরি হয়েছে। বৈদ্যুতিক সঞ্চালন লাইন চলমান রেখে এই ধরনের পাম্প চুরিতে স্থানীয়রা হতচকিত হয়ে পড়েছে। ঘটনাটি হাজীগঞ্জের গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের নাসিরপুর গ্রামের জননী এগ্রো ফার্ম এন্ড মৎস্য খামারের। মঙ্গলবার (২ মে) এ ঘটনায় হাজীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন খামারের মালিক মোঃ আব্দুল হক মোল্লা মানিক। তিনি ওই গ্রামের পণ্ডিত বাড়ির বীর মুক্তিযোদ্ধা মৃত মোঃ মবিনুল হকের ছেলে।

অভিযোগের সূত্রে জানা যায়, গত ১ মে (সোমবার) দিবাগত রাত আনুমানিক ১২টার দিকে খামারের মালিক তার মৎস্য খামারটি দেখাশোনা করে বাড়িতে ঘুমাতে যান। পরের দিন ২ মে (মঙ্গলবার) সকালে তিনি খামারে এসে দেখেন, তার খামারে পুকুরের পানিতে মাছের অক্সিজেনের কাজে ব্যবহৃত আরএফএল ব্র্যান্ডের ২ ঘোড়া পানির পাম্পটি নেই। এদিন রাতে কে বা কারা পাম্পটি নিয়ে যায়।

এ বিষয়ে মোঃ আব্দুল হক মোল্লা মানিক জানান, আমি একজন উদ্যোক্তা ও ব্যবসায়ী। জননী এগ্রো ফার্ম এন্ড মৎস্য খামারের মাধ্যমে গবাদি পশু পালন ও মাছ চাষ করি। ব্যবসায়িক পরিধি বৃদ্ধির জন্য তিন/চার বছর পূর্বে এই খামারটি স্থাপন করি। গত বছর থেকে খামারের পুকুরে মাছ চাষ এবং গরু পালনের জন্য শেড (ঘর) নির্মাণ করে খামারের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করি।

তিনি আরো বলেন, খামারের কার্যক্রম শুরু করার পর অজ্ঞাতনামা কিছু লোক আমার ক্ষতি করার চেষ্টা করছে। যার অংশ হিসাবে গত সোমবার দিবাগত রাতে আমার খামারের মোটরটি চুরি করে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য ১৪ হাজার টাকা। এই ঘটনায় আমি থানায় অভিযোগ দিয়েছি। আশা করি তদন্তসাপেক্ষে পুলিশ ঘটনার সাথে জড়িতে আইনের আওতায় নিয়ে আসবে।

এ দিকে চুরির ঘটনায় স্থানীয় এক ব্যবসায়ীর সাথে কথা হলে তিনি জানান, রাত-বিরাতে চোরেরা মানুষের পানির পাম্পসহ বসতবাড়ির বিভিন্ন জিনিসপত্র নিয়ে যায়। এতে মানুষ সবসময় টেনশনে (চিন্তা) থাকে যে, কখন কার কি চুরি হয়? তাই তদন্ত সাপেক্ষে চোর বা চোরদের আইনের আওতায় নিয়ে আসার জন্য এলাকার মানুষ পুলিশের দৃষ্টি আকর্ষণ করেন।

এ বিষয়ে অভিযোগের তদন্ত কর্মকর্তা ও হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আব্দুল আজিজ জানান, তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়