শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতিশিক্ষাস্বাস্থ্যসারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর জেলা গণফোরামের কর্মী সমাবেশ
  •   নিষেধাজ্ঞার প্রথম দিনে ফরিদগঞ্জে অবাধে ইলিশ বিক্রি
  •   পিকনিকে যাওয়া শিক্ষার্থীর মরদেহ মেঘনায় ভেসে উঠলো দুদিন পর
  •   নেতা-কর্মীদের চাঁদাবাজি না করার শপথ করিয়েছেন এমএ হান্নান
  •   বিকেলে ইলিশ জব্দ ও জরিমানা

প্রকাশ : ১৬ আগস্ট ২০২৪, ০০:০০

ফরিদগঞ্জে বিএনপির অবস্থান কর্মসূচি

১৭ বছর পর আমরা মুক্ত স্বাধীন বাংলাদেশের নাগরিক

---সাবেক এমপি লায়ন হারুনুর রশিদ

ফরিদগঞ্জ ব্যুরো ॥
১৭ বছর পর আমরা মুক্ত স্বাধীন বাংলাদেশের নাগরিক

১৫ আগস্টে দুষ্কৃতকারীদের প্রতিরোধ করতে এবং গণহত্যাকারী শেখ হাসিনার বিচারের দাবিতে ফরিদগঞ্জ উপজেলা ও পৌর বিএনপি অবস্থান কর্মসূচি পালন করেছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে উপজেলা সদরস্থ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এলাকায় উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল আজিজের সভাপতিত্বে ও যুবদল নেতা ফজলুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক সাবেক এমপি মোঃ হারুনুর রশিদ।

তিনি বলেন, আওয়ামী লীগের দুঃশাসনে এদেশের মানুষ অতিষ্ঠ হয়ে গিয়েছিল। ফলে ছাত্র-জনতার আন্দোলনে আপামর জনগণ মাঠে নেমে এসেছিলো। গণঅভ্যুত্থানে এক প্রকার বাধ্য হয়ে পালিয়ে গেছেন শেখ হাসিনা। তিনি আরো বলেন, আমার ফরিদগঞ্জের শান্তিপ্রিয় জনগণ এবং হাজার হাজার নেতা-কর্মী বছরের পর বছর অত্যাচার নিপীড়ন ভোগ করেছে এই জালিম সরকারের হাতে। প্রায় দুই শতাধিক মামলায় জর্জরিত নেতা-কর্মীরা কখনোই মনোবল হারাননি বলেই ১৭বছর পর আমরা মুক্তি স্বাধীন দেশের নাগরিক। এই অবস্থা থেকে আমাদের শিক্ষা নিতে হবে। আমরা যদি তাদের মতো আচরণ করি, তবে আমাদের অবস্থাও শোচনীয় হবে। আমাদের নেতা-কর্মীদের খেয়াল রাখতে হবে, কেউ যেন কোনো মতেই কারো বাড়িতে হামলা এবং কোনো সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা ঘটাতে না পারে।

অবস্থান কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন পৌর বিএনপির সাবেক সভাপতি নাছির উদ্দিন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন বাবুল, পৌর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক বিল্লাল হোসেন কোম্পানী, সাবেক ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির কাজী, পৌর বিএনপির সাবেক নেতা মজিবুর রহমান মজিব, যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক টুটুল পাটওয়ারী, রূপসা দক্ষিণ ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল হান্নান, গুপ্টি পশ্চিম ইউনিয়ন বিএনপির সভাপতি আসাদুজ্জামান কালু, রূপসা দক্ষিণ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন পাটওয়ারী, চরদুঃখিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবদুল হান্নান, ফরিদগঞ্জ দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক দিদারুল আলম, রূপসা উত্তর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রবিউল ইমাম বাবু, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক সেলিম রাঢ়ী, পৌর মহিলা দলের আহ্বায়ক মাহমুদা আক্তার পারুল, ফরিদা বেগম, উপজেলা ছাত্রদলের শাওন পাঠান, মনির হোসেন প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়